বাতাস থেকে জল শুষে নেওয়ার কায়দা জানালেন মোদী, তীব্র কটাক্ষ রাহুলের

কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল থেকে শুরু করে বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র একহাত নিয়েছেন রাহুলকে।

By:
Edited By: Subhamay Mandal New Delhi  October 9, 2020, 4:53:02 PM

উইন্ড টার্বাইন থেকে পরিশ্রুত পানীয় জল, অক্সিজেন এবং শক্তি উৎপাদন করা যায়। বৃহস্পতিবার ভার্চুয়াল বৈঠকে বিদেশি বায়ুশক্তি উৎপাদন সংস্থার শীর্ষ আধিকারিককে এমনই পরামর্শ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা নিয়ে কটাক্ষ করতে ছাড়লেন না কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। প্রধানমন্ত্রীর সেই বার্তার ভিডিও টুইট করে রাহুলের কটাক্ষ, “ভারতের প্রধানমন্ত্রী কিছু বোঝেন না সেটা দেশের জন্য ভয়ঙ্কর নয়, বরং এটা কেউ তাঁকে বলার সাহস পান না সেটাই চিন্তার।” রাহুলের শ্লেষের পাল্টা সমালোচনা করেছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল থেকে শুরু করে জাতীয় মুখপাত্র সম্বিত পাত্রও একহাত নিয়েছেন রাহুলকে।

ঠিক কী বলেছিলেন প্রধানমন্ত্রী? বিদেশি সংস্থার সিইওকে তিনি বলেছিলেন, ” শুধুমাত্র শক্তি উৎপাদনের জন্য নয়, এর সঙ্গে পরিশ্রুত পানীয় জল ও অক্সিজেনও বাতাসের আর্দ্রতা থেকে শুষে নিয়ে বের করা যেতে পারে।” মোদীর এই বিজ্ঞানের তত্ত্ব নিয়েই ট্রোল করেছেন কংগ্রেস নেতা। যার পাল্টা পীযুষ গোয়েল বলেছেন, “রাহুলের আশেপাশে কেউ নেই যে তাঁকে বলবেন তাঁর অজ্ঞানতা নিয়ে। তিনি প্রধানমন্ত্রীর চিন্তাভাবনাকে কটাক্ষ করছেন যেখানে বিশ্বের বড় সংস্থার সিইও তাঁর কথা মানছেন।” এর সঙ্গে গোয়েল প্রমাণস্বরূপ একটি সংবাদপত্রের রিপোর্ট টুইট করেছেন যাতে লেখা রয়েছে, টার্বাইন বাতাস থেকে আদ্রর্তা শুষে জল তৈরি করে।

আরও পড়ুন কৃষক বিক্ষোভের জের, বিপুল ক্ষতি রেল-জাতীয় সড়ক কর্তৃপক্ষের

একইভাবে বিজেপি নেতা সম্বিত পাত্রও রাহুলকে দুটি বৈজ্ঞানিক গবেষণার অংশ পাঠিয়েছেন টুইট করে। এটাও জানিয়েছেন, তিনি নিশ্চিত রাহুল এর কোনওকিছুই বুঝতে পারবেন না। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যও টুইট করে রাহুলকে আক্রমণ করেছেন। তাঁর দাবি, বিদেশি সংস্থার সিইও প্রধানমন্ত্রীর আইডিয়ায় অনুপ্রাণিত হয়েছেন। মোদীর ভার্চুয়াল কথোপকথনের ভিডিও শেষ পর্যন্ত রাহুলকে দেখার অনুরোধ করেছেন মালব্য।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the National News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rahul gandhi takes dig at pm modi on wind turbines suggestion

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
কল্পতরু মমতা
X