বড় খবর

B S Yediyurappa: ইস্তফা দিতে চান ইয়েদুরাপ্পা? জল্পনা উস্কে দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী

B S Yediyurappa Karnataka BJP: উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশের পর আরও এক বিজেপি শাসিত রাজ্যে রাজনৈতিক সঙ্কট।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। ফাইল ফটো

B S Yediyurappa Karnataka BJP: দলীয় অন্তর্কলহ ঘিরে অস্বস্তিতে কর্ণাটক বিজেপি। মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার উপর ক্ষোভ বাড়ছে মন্ত্রীদের। বিধায়করাও বেসুরো। এই অবস্থায় প্রচণ্ড চাপে ইয়েদুরাপ্পা। দলের মধ্যে ক্ষোভের জল্পনার মধ্যেই রবিবার বিস্ফোরক মন্তব্য করলেন ইয়েদুরাপ্পা। বললেন, বিজেপি হাইকম্যান্ড যেদিন বলবেন সেদিন ইস্তফা দিয়ে দেবেন তিনি। কিন্তু ততদিন মুখ্যমন্ত্রী পদে কাজ চালিয়ে যাবেন।

এদিন তাঁর মন্তব্য, “যতক্ষণ শীর্ষ নেতৃত্বের আমার উপর আস্থা-ভরসা আছে আমি মুখ্যমন্ত্রী পদে থাকব। যেদিন তাঁরা বলবেন সরে যেতে, আমি সেই মুহূর্তে ইস্তফা দিয়ে দেব। তারপর দিনরাত রাজ্যের সেবা করে যাব।” বিক্ষুব্ধ মন্ত্রী-বিধায়কদের অভিযোগ নিয়ে সাংবাদিকরা যখন তাঁকে জিজ্ঞেস করেন তখন কোনও উত্তর দিতে চাননি ইয়েদুরাপ্পা। তিনি বলেছেন, “আমার অবস্থান স্পষ্ট। দল আমাকে যে দায়িত্ব দিয়েছে আমি সর্বোতভাবে পূরণ করব। বাকিটা তাঁদের উপর।”

আরও পড়ুন Lakshadweep: দ্বীপপুঞ্জের কর্মকাণ্ড নিয়ে ‘উদ্বিগ্ন’, মোদী-শাহকে চিঠি ৯৩ জন প্রাক্তন শীর্ষ আমলার

৭৮ বছরের এই পোড়খাওয়া রাজনীতিবিদ বলেছেন, রাজ্য ও জাতীয় স্তরে সবসময় বিকল্প নেতৃত্ব রয়েছে। নেই বলে আমি বিশ্বাস করি না। এদিকে, রাজ্য বিজেপি সভাপতি নলিনকুমার কাটিল রবিবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদে বদল নিয়ে জল্পনা উড়িয়ে দিয়েছেন। পাল্টা জানিয়েছেন, “এমন কোনও আলোচনাই হয়নি দলে। ইয়েদুরাপ্পাকে সর্বসম্মতভাবে দল মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেয়। উনি অনেক অভিজ্ঞ নেতা।”

তিনি আরও বলেছেন, দলের মধ্যে যাবতীয় দ্বন্দ্ব মিটে গেছে। দলে কোনও বিদ্রোহ নেই। মন্ত্রী এবং বিধায়কদের সঙ্গে কথা বলে মতপার্থক্য দূর করা হয়েছে। এই মাসে আবার দল বৈঠকে বসে কোনও সমস্যা থাকলে তা মিটিয়ে ফেলবে। অন্যদিকে, বিরোধী দল কংগ্রেস শাসকদল বিজেপির মধ্যে সীমাহীন অন্তর্দ্বন্দ্বের বিষয়ে সরব হয়েছে। প্রদেশ সভাপতি ডি কে শিবাকুমারের কটাক্ষ, “দলীয় কোন্দলের জেরে প্রশাসন ভুক্তভোগী হচ্ছে মানুষ সেটা দেখতে পাচ্ছেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ready to resign if bjp high command asks me to but will work as karnataka cm till then b s yediyurappa

Next Story
“রাজভবনে আত্মীয়দের নিয়োগ করেছেন রাজ্যপাল”, ধনকড়কে ‘টুইটবোমা’ মহুয়ারMahua Moitra, Jagdeep Dhankhar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com