বড় খবর


কোশিয়ারিকে রাজভবনের মর্যাদা রাখতে বলুন, মোদী-শাহকে কটাক্ষ শিবসেনার

শিবসেনার দাবি, রাজ্য সরকারকে আক্রমণ করার জন্য রাজভবনকে ব্যবহার করা হচ্ছে। এমনটা চলতে থাকলে বিজেপিকে খেসারত দিতে হবে।

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি

মহারাষ্ট্রে রাজ্য-রাজভবন সংঘাত অব্যাহত। চিঠি কাণ্ডের পর কোশিয়ারিকে প্যাঁচে ফেলতে এবার প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ শিবসেনা। দলীয় মুখপত্র সামনাতে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারিকে আক্রমণ করে শিবসেনার দাবি, রাজভবনের মর্যাদা রাখার জন্য কোশিয়ারিকে মনে করিয়ে দিন মোদী-শাহ। শিবসেনার দাবি, রাজ্য সরকারকে আক্রমণ করার জন্য রাজভবনকে ব্যবহার করা হচ্ছে। এমনটা চলতে থাকলে বিজেপিকে খেসারত দিতে হবে।

প্রসঙ্গত, সম্প্রতি ধর্মীয় উপাসনা স্থলগুলি খোলা নিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে তোপ দাগেন রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। সোমবারই মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে অবিলম্বে ধর্মীয় স্থানগুলি ভক্তদের দর্শনের জন্য খুলে দেওয়ার দাবি জানিয়েছেন রাজ্যপাল। চিঠিতে তিনি উদ্ধব ঠাকরেকে জিজ্ঞেস করেছেন, আপনি কি ধর্মনিরপেক্ষ হয়ে গেলেন না কি? পাল্টা উত্তরে উদ্ধবের কটাক্ষ, কোশিয়ারির কাছ থেকে হিন্দুত্বর সার্টিফিকেট নেবেন না তিনি। সামনায় মুখ্যমন্ত্রীর জবাবকে যথাযথ বলে দাবি করে লেখা হয়েছে, “ভগবানও হয়তো এতে খুশিতে মন্দিরের ঘণ্টা নিজেই বাজাচ্ছেন। সেই ঘণ্টাধ্বনির শব্দ মোদী-শাহের কানে গেলে অন্তত কোশিয়ারিকে বলুন রাজভবনের মর্যাদা রক্ষা করতে।”

আরও পড়ুন উদ্ধবের হিন্দুত্ব নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল, কড়া জবাব মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, উদ্ধব রাজ্যপালের কটাক্ষের জবাবে জানান, “হিন্দুত্ব নিয়ে আপনি চিঠিতে যা উল্লেখ করেছেন সেটা একেবারে সঠিক। কিন্তু আমার হিন্দুত্ব নিয়ে আপনার সার্টিফিকেট লাগবে না। কারও কাছ থেকেই আমি সেটা শিখতে চাই না। আমার হিন্দুত্ব সেই শিক্ষা দেয়নি যে, কেউ আমার রাজ্যকে বা রাজ্যের রাজধানীকে পাক অধিকৃত কাশ্মীর বলবে আর আমি তাঁকে হাসিমুখে নিজের বাড়িতে স্বাগত জানাব।” তিনি আরও লিখেছেন, “কেন এমন প্রশ্ন করছেন যে আমি ধর্মনিরেপক্ষ কি না? তার মানে আপনি বলতে চান, মন্দির খুললেই হিন্দুত্ব আর না খুললে ধর্মনিরপেক্ষ? ধর্মনিরপেক্ষতার উল্লেখ রয়েছে দেশের সংবিধানে। সেই সংবিধানের শপথ নিয়ে আপনি রাজ্যপাল মনোনীত হয়েছেন। আপনি কি তাতে সম্মত নন?”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Recall bhagat singh koshyari to preserve raj bhavans prestige sena to pm shah

Next Story
মণীশ খুনে দুই তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদ সিআইডির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com