scorecardresearch

‘সুবিধাবাদী-অর্ধ সত্য বলছেন পওয়ার’, মোদীর জোট প্রস্তাব ইস্যুতে পাল্টা বিজেপির

এদিকে, শিবসেনা দাবি করেছে, বিজেপি সরকার গড়তে মরিয়া ছিল, তাই মোদী পওয়ারের কাছে জোট প্রস্তাব দেন।

শরদ পওয়ার ও নরেন্দ্র মোদী। ফাইল ছবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জোট-প্রস্তাব পত্রপাঠ খারিজ করেছিলেন। শরদ পওয়ারের এমন দাবির একদিন পর পাল্টা খোঁচা দিল বিজেপি। মহারাষ্ট্র বিজেপির দাবি, নিজের সুবিধা মতো অর্ধ সত্য বলছেন পওয়ার। এদিকে, শিবসেনা দাবি করেছে, বিজেপি সরকার গড়তে মরিয়া ছিল, তাই মোদী পওয়ারের কাছে জোট প্রস্তাব দেন।

বৃহস্পতিবার মহারাষ্ট্র বিজেপির মুখপাত্র কেশব উপাধ্যায় বলেছেন, “পওয়ার অর্ধ সত্য এবং নিজের সুবিধা মতো কথা বলছেন।” তাঁর দাবি, প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়ণবিস এই বিষয়ে আগেই পরিষ্কার করেছেন যা হয়েছিল। এই ব্যাপারে আর নতুন করে কিছু বলতে চায় না দল।

এদিকে, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেছেন, “শরদ পওয়ার যখন একথা বলেছেন, তাহলে তা সত্যিই। সেইসময় বিজেপি মরিয়া হয়ে গিয়েছিল সরকার গঠন করতে। এমনকী অজিত পওয়ার এবং আমাদের দলের কয়েকজনকে টানার চেষ্টা করেছিল।”

তিনি আরও বলেছেন, “আমরা জানতে পেরেছিলাম শরদ পওয়ারকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনি সেটা বলেছিলেন। তখন আমরা একে অপরের কাছে কিছু লুকোয়নি। কে কার সঙ্গে দেখা করছেন, কথা বলছেন সবই জানতাম। আমাদের মধ্যে স্বচ্ছতা ছিল, সেটা বিজেপি ধরতে পারেনি। আর ওদের মধ্যে স্বচ্ছতা নেই বলেই ওরা সরকার গড়তে ব্যর্থ হয়েছে।”

আরও পড়ুন মোদীর জোট প্রস্তাবে মুখের উপর না করে দেন! বড়সড় বোমা ফাটালেন শরদ পওয়ার

প্রসঙ্গত বুধবার এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার দাবি করেছেন, গত বিধানসভা নির্বাচনে তাঁর দলের সঙ্গে জোট করার জন্য মরিয়া ছিলেন মোদী। কিন্তু সেই জোটের পক্ষে ছিলেন না পওয়ার। তাই পত্রপাঠ না করে দেন মোদীকে। বলে দেন, “এটা সম্ভব নয়।”

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস গ্রুপের লোকসত্তা সংবাদপত্রের একটি বই প্রকাশ অনুষ্ঠানে পওয়ার বলেন, “এটা সত্যি যে দুই দলের মধ্যে জোট নিয়ে আলোচনা হয়েছিল। প্রধানমন্ত্রী জোটের পক্ষে সওয়াল করে ভাবতে বলেছিলেন। যদিও আমি তাঁকে তাঁর অফিসেই স্পষ্ট বলে দিই এটা সম্ভব নয়। আমি তাঁদের অন্ধকারে রাখতে চাইনি বলেই পরিষ্কার না করে দিই।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Sharad pawar is speaking half truth says bjp