scorecardresearch

বড় খবর

বড় ধাক্কা নীতীশের! ছয় জেডিইউ বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

নীতীশকে বড়দিনের উপহার বিজেপির, কটাক্ষ বিরোধীদের।

বড় ধাক্কা নীতীশের! ছয় জেডিইউ বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

বিহারে দোস্তি আর অরুণাচলে কুস্তি! বিজেপি আর সংযুক্ত জনতা দলের মধ্যে এমনই চিত্র উত্তর-পূর্বের রাজ্য অরুণাচল প্রদেশে। নীতীশের দলকে বড় ধাক্কা দিল শাসকদল বিজেপি। সেখানে ৬ জন জেডিইউ বিধায়ক শুক্রবার যোগ দিলেন গেরুয়া শিবিরে। বিহারে যেখানে জোট বেঁধে সরকার গঠন করেছে দুই দল, সেখানে অরুণাচলে জনতা দলকে ভাঙার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।

জানা গিয়েছে, তালেম তাবো, হায়েং মাংফি, জিক্কে তাকো, দোরজি ওয়াংডি খার্মা, ডোংরু সিয়ংজু এবং কাংগং তাকু নামে ছয় জেডিইউ বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন। গত নভেম্বরে দলবিরোধী কাজের জন্য সিয়ংজু, খার্মা ও তাকোকে শোকজ করেছিল জেডিইউ। তাঁদের পরে সাসপেন্ডও করেছিল নীতীশের দল। আগে তালেম তাবোকে পরিষদীয় নেতা হিসাবে নির্বাচিত করেছিল অরুণাচলের জেডিইউ বিধায়করা।

আরও পড়ুন “দিদিমণিকে যেতে হবেই, পদ্ম ফুটিয়ে ঘুমাতে যাব”, মমতাকে চ্যালেঞ্জ শুভেন্দুর

রাজ্য বিজেপির সভাপতি বি আর ওয়াঘে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, দলে যোগ দেওয়ার জন্য তাঁদের লিখিত আবেদন গ্রহণ করা হয়েছে। প্রসঙ্গত, ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে ১৫টি আসনে প্রার্থী দিয়ে ৭টি আসনে জয়ী হয় নীতীশ কুমারের দল। বিজেপি ৪১টি আসনে জয়ী হয়। জেডিইউ দ্বিতীয় সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে উঠে আসে অরুণাচলে। কিন্তু ছয় বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ায় ৪৮ বিধায়ক হয়ে গেল এখন একজন রইল জেডিইউয়ের। এদিকে, কংগ্রেস ও এনপিপির চারজন করে বিধায়ক রয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Six jdu mla joins bjp in arunachal pradesh