scorecardresearch

বড় খবর

‘অযোধ্যা হামলার দোষীদের সুরক্ষা দিয়েছিল অখিলেশ সরকার’, তোপ দাগলেন যোগী

রবিবার গাজিয়াবাদে বাড়ি বাড়ি প্রচারে বেরিয়ে সপা-কে নিশানা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

Yogi Adityanath may contest polls from Ayodhya to emphasise Hindutva plank
যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশ নির্বাচনের উত্তাপ বাড়িয়ে বিরোধী দল সমাজবাদী পার্টিকে কড়া আক্রমন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। রবিবার গাজিয়াবাদে বাড়ি বাড়ি প্রচারে বেরিয়ে সপা-কে নিশানা করেন যোগী। পূর্বতন অখিলেশ যাদব সরকার মাফিয়াদের সুরক্ষা দিত, তাই গরিব-দুস্থরা সরকারি সুবিধা পেতেন না।

তিনি বলেছেন, “২০১২ সালে সপা ক্ষমতায় আসার পর অযোধ্যা সন্ত্রাসী হামলায় দোষীদের প্রত্যেকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নেয় অখিলেশ যাদব সরকার। আর মাফিয়াদের সুরক্ষা দিত। এর আগে বার বার দাঙ্গা হত রাজ্যে। মাফিয়ারা জোর করে জমি দখল করত। তখন উন্নয়নের জন্য সরকারের কোনও দিশা ছিল না। গরিব-দুস্থরা কোনও সরকারি সুবিধা পেতেন না।”

এদিন যোগীর দাবি, “রাজ্যে আইন-শৃঙ্খলা নিশ্চিত করতে হলে বিজেপিকে বেছে নিন। এখন গাজিয়াবাদে কৈলাস মানসরোবর ভবন তৈরি হয়েছে। আগে হজ হাউস তৈরি করা হত আইন ভেঙে।” তিনি আরও বলেন, “যখন সমাজবাদী পার্টির সরকার ছিল তখন বিদ্যুৎ পেতেন? এখন ওরা বলছে ক্ষমতায় ফিরলে ৩০০ ইউনিট পর্যন্ত ফ্রি বিদ্যুৎ দেবে। কিন্তু যদি বিদ্যুই না আসে তাহলে ওরা কী দেবে ফ্রি-তে? আমরা যেটা বলেছিলাম সেটা করেছি, রাজ্যে অনেক উন্নয়ন হয়েছে বিজেপির আমলে।”

আরও পড়ুন নিজের কেন্দ্রেই ‘নিগৃহীত’ উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী, বিজেপির নিশানায় বিরোধীরা

এদিকে, কিছুদিন আগে অখিলেশের অস্বস্তি বাড়িয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুলায়ম সিং যাদবের পূত্রবধূ অপর্ণা যাদব। এদিন তিনি বলেছেন, “বিজেপিই রাজ্যে ক্ষমতায় ফিরবে। মা-বোনেরা বিজেপি সরকারের অধীনে সুরক্ষিত অনুভব করেন। তাই আমি সবার কাছে আবেদন করব, একবার আবার বিজেপি সরকার বানান, ২০২২-এ গেরুয়া নিয়ে আসুন।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Sp withdrew cases against ayodhya terror attack accused protected mafias says yogi