scorecardresearch

বড় খবর

মমতার দুয়ারে যাচ্ছেন বিজেপির হেভিওয়েট সাংসদ, দিল্লিতে জল্পনা তুঙ্গে

ওই রাজ্যসভার সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বার বার মোদী সরকারের সমালোচনা করে শিরোনামে এসেছেন।

Nepali Congress have invites Cm Mamata Banerjee in a convention at Kathmandu
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনদিনের দিল্লি সফরে গিয়েই একের পর এক অন্য দলের নেতাকে তৃণমূলে যোগদান করিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাক্তন বিজেপি কীর্তি আজাদ, জেডিইউয়ের পবন ভার্মা, হরিয়ানার প্রাক্তন প্রদেশ সভাপতি অশোক তানওয়াররা মমতার হাত ধরে ঘাসফুল শিবিরে যোগ দিয়েছেন। ধীরে ধীরে জাতীয় রাজনীতিতে ডাল-পালা মেলছে তৃণমূল। এই পরিস্থিতিতে আরও বড় চমক বুধবার। মমতার সঙ্গে দেখা করবেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

রাজ্যসভার সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী বার বার মোদী সরকারের সমালোচনা করে শিরোনামে এসেছেন। সম্প্রতি জাতীয় কার্যকারিণী সমিতি থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছে। কিছুদিন আগে রোমে বিশ্ব শান্তি সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়কে যেতে বাধা দেওয়ার জন্য কেন্দ্রের সমালোচনা করেন স্বামী। আগেও অনেকবার তৃণমূল সুপ্রিমোর প্রকাশ্যে প্রশংসা করেছেন স্বামী। এবার তিনিই মমতার সঙ্গে সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে দেখা করবেন বলে জানা গিয়েছে তৃণমূল সূত্রে।

একুশের নির্বাচনের সময় নন্দীগ্রামে প্রচারের প্রথম দিন পায়ে চোট পেয়েছিলেন মমতা। সেই সময় টুইট করে মমতার সুস্থতা কামনা করেন স্বামী। সেই চোটের ঘটনা নিয়ে পরবর্তীকালে তৃণমূল-বিজেপির মধ্যে দোষারোপ-পাল্টা দোষারোপের পালা চলে দীর্ঘদিন।

আরও পড়ুন বিজেপি সাংসদকে প্রাণনাশের হুমকি ISIS কাশ্মীরের, তদন্ত শুরু দিল্লি পুলিশের

প্রসঙ্গত, ২০২০ সালে স্বামী মমতার রাজনীতির সমালোচনা করা একটি টুইটের প্রত্যুত্তরে লিখেছিলেন, আমার মতে মমতা বন্দ্যোপাধ্যায় একজন পাক্কা হিন্দু এবং দুর্গাভক্ত। পরিস্থিতি অনুযায়ী মমতা ব্যবস্থা নেয়। তাঁর রাজনীতি আলাদা। সেটাই আমরা ময়দানে নেমে লড়াই করব। বিজেপি সাংসদ মমতার প্রশংসা করলেও তাঁর সঙ্গে রাজনৈতিক লড়াইয়ের কথা বলতেন। এবার তিনিই মমতার দুয়ারে যাচ্ছেন বলে খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Subramanian swamy to meet mamata banerjee today