scorecardresearch

বড় খবর

তুমুল খোঁচা দিয়ে মোদীকে ‘ধন্যবাদ’ জানালেন চিদাম্বরম, কটাক্ষ ‘দিদি, ও দিদি’ ডাক নিয়েও

কেন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন তিনি?

তুমুল খোঁচা দিয়ে মোদীকে ‘ধন্যবাদ’ জানালেন চিদাম্বরম, কটাক্ষ ‘দিদি, ও দিদি’ ডাক নিয়েও
ফাইল ফটো।

দেশে কোভিডের বাড়বাড়ন্তের মধ্যেও বাংলায় নির্বাচনী প্রচারে ব্যস্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দু-তিনদিন অন্তর তিনি বাংলায় আসছেন নির্বাচনী সভার জন্য়। এক একটি সভায় কাতারে কাতারে ভিড়, আর তাতে কোভিড বিধির দফা রফা হচ্ছে। এর মধ্যেই দেশে দৈনিক সংক্রমণ বিশ্বে রেকর্ড করেছে। গত ২৪ ঘণ্টায় ২ লক্ষ ৬১ মানুষ করোনায় আক্রান্ত। পরিস্থিতি জটিল দেখে শনিবার রাতে স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন দেখে মোদীকে ধন্য়বাদ জানালেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম।

রবিবার মোদীকে ধন্যবাদ দিয়েও খোঁচা দিতে ছাড়েননি প্রাক্তন অর্থমন্ত্রী। জরুরি নির্বাচনী প্রচারের মাঝেও অমূল্য সময় বের করে তিনি যে বৈঠক করেছেন তা দেখে যারপরনাই আপ্লুত চিদাম্বরম। তিনি মোদীকে কটাক্ষ করে বলেছেন, “বাংলায় জরুরি দখলের লড়াইয়ের মধ্যেও কিছুটা দায়িত্বশীল কাজ করেছেন প্রধানমন্ত্রী। দেশের কোভিড পরিস্থিতি খতিয়ে দেখলেন শেষ পর্যন্ত।”

এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়কে বিভিন্ন জনসভা থেকে ‘দিদি, ও দিদি’ ডাকের জন্য মোদীকে খোঁচা দিয়েছেন চিদাম্বরম। “এইভাবেই কি একজন মুখ্যমন্ত্রীকে ডাকা শোভা পায় প্রধানমন্ত্রীর? আমি ভাবতেই পারি না যে কখনও জহরলাল নেহেরু বা মোরারজি দেশাই বা বাজপেয়ীজি এই ভাষায় কথা বলেছেন কখনও!” প্রশ্ন তুলেছেন প্রাক্তন অর্থমন্ত্রী।

তিনি বলেছেন, “প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ যে তিনি নিজের মূল্যবান সময় বের করেছেন দেশের কোভিড পরিস্থিতি খতিয়ে দেখার জন্য। কারণ, তিনি তো বিজেপির সাম্রাজ্য বিস্তারের জন্য বাংলা দখলের লড়াইয়ে ব্যস্ত।” ভ্যাকসিনের ঘাটতি নিয়েও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকে তুলোধোনা করেছেন চিদাম্বরম। টুইটে লিখেছেন, সব হাসপাতালের গেটে যেখানে নো ভ্যাকসিন বোর্ড ঝুলছে তখন তিনি দাবি করছেন, দেশে ভ্যাকসিনের কোনও ঘাটতি নেই।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Thank you for sparing time for covid amidst urgent war to conquer bengal chidambarams dig at modi