বড় খবর

ফের ‘পাপড়ি-চাট’ কটাক্ষ ডেরেকের, টুইটে সরকারকে তুলোধোনা তৃণমূল সাংসদের

টুইটে তাঁর আক্রমণ, সরকার বুলডোজারের মতো আট দিনে ২২টি বিল সংসদে পাশ করেছে। গড়ে ১০ মিনিট প্রতি বিল সময় নিয়েছে সরকার।

তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়েন

পাপড়ি-চাট মন্তব্য নিয়ে প্রধানমন্ত্রী কটাক্ষ করেছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়েনকে। তার জেরে দিল্লিতে চাট-পার্টি করে পাল্টা খোঁচা দিয়েছিলেন ডেরেক-কাকলিরা। বৃহস্পতিবার ডেরেক ফের পাপড়ি-চাট মন্তব্য করে কটাক্ষ ছুঁড়ে দিলেন কেন্দ্রকে। টুইটে তাঁর আক্রমণ, সরকার বুলডোজারের মতো আট দিনে ২২টি বিল সংসদে পাশ করেছে। গড়ে ১০ মিনিট প্রতি বিল সময় নিয়েছে সরকার।

কেন্দ্রের এই পদক্ষেপকে ব্যঙ্গ করে মাস্টারস্ট্রোক বলেছেন ডেরেক। কারণ বাদল অধিবেশনের প্রথম সপ্তাহে কোনও বিল পাশ হয়নি। প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে ডেরেকের টুইট, “মোদিজি আমি চ্যালেঞ্জ করছি এই নম্বরগুলো, আমি আরও এক প্লেট পাপড়ি চাট এনজয় করছি।” একটি তালিকা জুড়ে দিয়েছেন তিনি টুইটে। তাতে দেখা যাচ্ছে, ২৬ জুলাই প্রথম বিল পাশ হয় লোকসভায়। ১৩ মিনিট আলোচনার পরই পাশ হয় বিল।

কেন এমন টুইট ডেরেকের। সরকারের দাবি ছিল, বিরোধীদের হই-হট্টগোলে সংসদ অচল হয়ে পড়েছে। কোনও কাজ হচ্ছে না। বিলগুলি নিয়ে আলোচনা হচ্ছে না। কিন্তু ডেরেক দাবি করেছিলেন, যে ভাবে দ্রুত বিল পাশ হচ্ছে তাতে মনে হচ্ছে সরকার পাপড়ি তৈরি করছে। তাতেই ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী মন্তব্য করেন, পাপড়ি-চাট মন্তব্যে সংসদের গরিমা ক্ষুন্ন হয়েছে।

আরও পড়ুন “বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে তৃণমূলকে সঙ্গে নিতে হবে”, সূর্যকান্তের মন্তব্যে শোরগোল

তবে রাজ্যসভায় তৃণমূলের দলনেতা টুইটে তালিকা দিয়ে দাবি করেছেন, সরকার সত্যিই পাপড়ি-চাট বানাচ্ছে একের পর এক বিল পাশ করে। গত বুধবার কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নাকভি ডেরেককে আক্রমণ করে বলেন, “পাপড়ি-চাটে অ্যালার্জি থাকলে তিনি মাছের ঝোল খেতে পারেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp derek obrien uses papri chaat jibe again

Next Story
“বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে তৃণমূলকে সঙ্গে নিতে হবে”, সূর্যকান্তের মন্তব্যে শোরগোল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com