tripura another mla quits BJP : পদ্মে বিড়ম্বনা, দল ছাড়লেন আরও এক বিধায়ক | Indian Express Bangla

পদ্মে বিড়ম্বনা, দল ছাড়লেন আরও এক বিধায়ক

এই নিয়ে চতুর্থ বিধায়ক যিনি গত সাড়ে চার বছরে বিজেপি ছেড়েছেন।

পদ্মে বিড়ম্বনা, দল ছাড়লেন আরও এক বিধায়ক

ত্রিপুরা বিধানসভা থেকে বহিষ্কৃত আইপিএফটি-র বিধায়ক বৃষকেতু দেববর্মা। দলবিরোধী কার্যকলাপ ও দলত্যাগ বিরোধী নিয়ম ভাঙার অভিযোগে তাঁকে বিধানসভা থেকে বহিষ্কার করা হয়। এরপরই শুক্রবার বিজেপি ছাড়েন বুরবু মোহন ত্রিপুরা। বিধায়ক পদ থেকেও পদত্যাগ করেছেন তিনি।

এ দিন স্পিকারের কাছে পাঠানো পদত্যাগপত্রে বুরবু মোহন লিখেছেন, “আমি কার্বুক বিধানসভার সদস্যপদ থেকে পদত্যাগ করছি এবং আপনাকে অনুরোধ করছি দয়া করে আমার পদত্যাগ গ্রহণ করুন।” ৬৭ বছর বয়সী এই রাজনীতিবিদ ২০১৮ থেকে কার্বুক বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে বিধায়ক ছিলেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, বিধানসভার স্পিকার রতন চক্রবর্তী জানিয়েছেন যে, বুরবু মোহন ত্রিপুরা বিধানসভার সমস্ত সিস্টেম এবং নিয়ম মেনে পদত্যাগ করেছেন এবং তাঁর পদত্যাগ যথাযথভাবে গৃহীত হয়েছে।

বুরবু মোহন ত্রিপুরা হলেন চতুর্থ বিধায়ক যিনি গত সাড়ে চার বছরে বিজেপি ছেড়েছেন। প্রথম বিজেপি ত্যাগী বিধায়ক হলেন আশীষ দাস, যিনি ২০২১ সালের মে মাসে তৃণমূল কংগ্রেসে চলে গিয়েছিলেন। আশীস দাসের বিধায়কপদ চলতি বছরের শুরুতে খারিজ হয়ে যায়। প্রাক্তন বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মন এবং আশীষ কুমার সাহাও এই বছরের শুরুতে পদত্যাগ করে কংগ্রেসে যোগ দেন।

সুদীপ বর্মনের ঘনিষ্ঠ সহযোগী হিসাবে পরিচিত, বরবু মোহনকে অবশ্য পদত্যাগের পর বর্মন বা তার সহযোগীদের সঙ্গে দেখা যায়নি। পরিবর্তে, রাজ বংশীয় প্রদ্যোত কিশোর মাণিক্য দেববর্মা, যিনি ত্রিপুরা উপজাতীয় অঞ্চল স্বায়ত্তশাসিত জেলা পরিষদের (টিটিএএডিসি) ক্ষমতায় থাকা টিআইপিআরএ মোথা দলের প্রধান, বুরবুকে ইস্তফার পরে প্রাক্তন বিধায়কের সঙ্গে দেখা গিয়েছে।

প্রদ্যোত কিশোর বলেছেন, “বুরবু মোহন ত্রিপুরা বিধায়ক-পদ এবং দল থেকেও পদত্যাগ করেছেন। তাঁকে একাত্মতা জানাতে এসেছি। বুরবু মোহনজি বলেছেন যে তিনি আর জাতীয় দলে থেকে আর রাজনীতি করতে চান না, পরিবর্তে টিপরাসার কাজে যোগ দিতে চান।”

বিজেপি ছাড়াও তার মিত্র আইপিএফটিও কিছুটা ধাক্কা খেয়েছে। পার্টির প্রাক্তন সাধারণ সম্পাদক মেভার কুমার জামাতিয়া, যিনি বিপ্লব দেব মন্ত্রিসভায় মন্ত্রী ছিলেন, দলের প্রধান এন সি দেববর্মার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার জন্য বাদ পড়েছেন। দেববর্মা বিধানসভার স্পিকারের কাছে চিঠি লিখেছিলেন যাতে পার্টি বিরোধী কার্যকলাপের কারণে মেভারকে অযোগ্য ঘোষণা করা হয়। যদিও মেভার কোনও নতুন রাজনৈতিক আনুগত্য ছাড়াই বিধায়ক হয়ে চলেছেন, তার স্ত্রী সহ তার অনেক ঘনিষ্ঠ সহযোগী সম্প্রতি টিপরা মোথা দলে যোগ দিয়েছেন।

এদিকে, আইপিএফটি বিধায়ক বৃষকেতু দেববর্মা, যিনি গত বছর মোথায় যোগদান করেছিলেন, বর্তমানে যিনি বিধানসভা থেকে বহিষ্কত।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Tripura another mla quits bjp

Next Story
মুখ্যমন্ত্রীর কুর্সি ছেড়ে কংগ্রেস সভাপতি হতে নারাজ গেহলট, সবক শেখাতে কৌশলী চাল রাহুলের