বড় খবর

মুখ্যমন্ত্রীর পর এবার বিজেপির রাজ্য সভাপতিও বদল উত্তরাখণ্ডে

রাজ্যে গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার বিজেপি কয়েকদিনের মধ্যে মুখ্যমন্ত্রী এবং রাজ্য সভাপতি বদল করল গেরুয়া শিবির।

মুখ্যমন্ত্রী বদল করার দুদিন পরই উত্তরাখণ্ডের রাজ্য সভাপতিকেও সরিয়ে দিল বিজেপি। শুক্রবার হাইকমান্ড হরিদ্বারের বিধায়ক মদন কৌশিককে রাজ্য সভাপতির পদে বসাল। সরানো হল বংশীধর ভগৎকে। রাজ্যে গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার বিজেপি কয়েকদিনের মধ্যে মুখ্যমন্ত্রী এবং রাজ্য সভাপতি বদল করল গেরুয়া শিবির।

মঙ্গলবারই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত। তাঁকে মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয় হাইকমান্ডের তরফে। তার পরের দিন সাংসদ তিরথ সিং রাওয়াতকে মুখ্যমন্ত্রী মনোনীত করে বিজেপি। এবার শুক্রবার রাজ্য সভাপতিকে সরিয়ে আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে দলের সংগঠনকে মজবুত করে গোষ্ঠীদ্বন্দ্ব মেটানোর চেষ্টা করছে গেরুয়া শিবির।

৫৬ বছরের কৌশিক চারবারের বিধায়ক হরিদ্বারের। তবে এই প্রথম পার্বত্য এলাকার বদলে সমতলের কোনও নেতাকে রাজ্য সভাপতি করল বিজেপি। এর আগে ত্রিবেন্দ্র সিং রাওয়াতের মন্ত্রিসভার সদস্য ছিলেন কৌশিক। সেইসঙ্গে দলের মুখপাত্র পদেও ছিলেন।

ব্রাহ্মণ নেতা কৌশিক বজরং দলের আহ্বায়ক হিসাবে রাজনীতিতে পা রাখেন। অন্যদিকে, আগের সভাপতি ভগৎ কুমায়ুন পার্বত্য এলাকার ছয়বারের বিধায়ক। তবে মনে করা হচ্ছে, নয়া রাজ্য মন্ত্রিসভায় তিনি ঢুকতে চলেছেন। গত বছর জানুয়ারিতে রাজ্য সভাপতি পদে বসেন তিনি। তাঁর মেয়াদ ছিল ২০২৩ পর্যন্ত। তবে ভগতের বেশ কয়েকটি দল সম্পর্কে মন্তব্যে অস্বস্তিতে ছিল বিজেপি। তাই তাঁকে পদ থেকে সরানো হয়েছে বলে সূত্রের খবর।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Two days after changing cm bjp replaces party president in uttarakhand

Next Story
মমতার উপর ‘হামলা’ বিজেপির ‘চক্রান্ত’, তথ্যপ্রমাণ নিয়ে কমিশনে অভিযোগ তৃণমূলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X