scorecardresearch

বড় খবর

প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন, থানেতে মামলা রাজের বিরুদ্ধে

স্থানীয় নেতারাই রাজের হাতে তলোয়ার তুলে দিয়েছিলেন।

raj

প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করায় মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরের বিরুদ্ধে মামলা দায়ের হল। একইসঙ্গে মামলা দায়ের করা হয়েছে রাজের দলের দুই নেতার বিরুদ্ধেও।

প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন বেআইনি। সেই কারণে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে মহারাষ্ট্র পুলিশ। নবনির্মাণ সেনা প্রধান রাজের বিরুদ্ধে ৪ এবং ২৫ নম্বর ধারায় মামলা দায়ের হয়েছে। পাশাপাশি মামলা দায়ের হয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার থানে শহরের প্রধান রবীন্দ্র মোরের বিরুদ্ধেও। একইসঙ্গে পালঘর জেলায় মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান অবিনাশ যাদবের বিরুদ্ধেও মামলা দায়ের করেছেন পুলিশ কর্তারা।

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার এই দুই নেতাও ওই সভায় উপস্থিত ছিলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্থানীয় নেতারাই রাজের হাতে তলোয়ার তুলে দিয়েছিলেন। গড়কড়ি মোড়ের ওই সভায় তলোয়ার হাতে পেয়ে রাজ ঠাকরে রীতিমতো উত্তেজিত হয়ে ওঠেন। নেতার ভঙ্গীতে মহারাষ্ট্রের যাবতীয় সমস্যা দূর করার প্রতিশ্রুতি দেন। রবিনহুড মার্কা ভঙ্গিমায় বোঝানোর চেষ্টা করেন, অস্ত্র হাতে তিনি কীভাবে মহারাষ্ট্রের যাবতীয় সমস্যা দূর করে দেবেন। আর, তাতেই আশঙ্কায় ভুগছেন বহু মানুষ।

আরও পড়ুন- হিন্দি ইস্যুতে বিজেপিতে ফাটল আরও চওড়া, প্রতিবাদের ঝড় তামিলনাড়ুতেও

কারণ, অতীতে রাজের বিরুদ্ধে লোকজন পাঠিয়ে গুন্ডামির বহু অভিযোগ আছে।। শিবসেনায় থাকাকালীন এই গুন্ডামির কারণেই বিরোধীদের কাছে রীতিমতো ত্রাস ছিলেন রাজ ঠাকরে। পরে, ভাই উদ্ধব ঠাকরের সঙ্গে গোলমালের জেরে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা গঠন করেন। কিন্তু, দলের লোকজন পাঠিয়ে দাদাগিরির অভ্যাস ছাড়তে পারেননি রাজ। সেকথা মাথায় রেখেই রাজের বিরুদ্ধে মামলা দায়ের করেছে মহারাষ্ট্র পুলিশ।

বেশ কিছুদিন চুপচাপ থাকার পর সম্প্রতি ফের মহারাষ্ট্রের রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেছেন রাজ ঠাকরে। হামেশাই বিভিন্ন এলাকায় তিনি সভা করছেন। উত্তেজক ভাষণ দিচ্ছেন। বরাবরই যেরকমটা চেয়েছিলেন, শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের ভূমিকায় যেন নিজেকে তুলে ধরতে চাইছেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান। আর সেজন্যই বালাসাহেবের মত হাতে তলোয়ার তুলে নিতে দেখা গিয়েছে রাজ ঠাকরেকে। এমনই মনে করছেন শিবসেনার নেতা-কর্মীরা।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Two mns leaders booked for wielding sword