scorecardresearch

বড় খবর

ইস্তফা দিয়েছেন সম্প্রতি, উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী গেলেন সমাজবাদী পার্টিতে

কোভিড বিধিভঙ্গের অভিযোগে সমাজবাদী পার্টিকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন।

Akhilesh Yadav to fight UP election 2022 from Karhal
অখিলেশ যাদব।

যোগী মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার কয়েক দিন পর রবিবার সমাজবাদী পার্টিতে যোগ দিলেন আরও এক প্রাক্তন মন্ত্রী। এদিন পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবের উপস্থিতিতে সমাজবাদী পার্টিতে যোগ দিলেন দারা সিং চৌহান। মকর সংক্রান্তির দিন সপাতে যোগ দেন দুই প্রাক্তন মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য এবং ধরম সিং সাইনি।

এদিকে, ভার্চুয়াল সভার নাম করে জমায়েত করার অভিযোগে সমাজবাদী পার্টিকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। কোভিড বিধিভঙ্গের অভিযোগ উঠেছে অখিলেশের দলের বিরুদ্ধে। সপা-কে বিধিভঙ্গের জন্য জবাব দিতে বলা হয়েছে নোটিসে। দুদিন আগে অখিলেশের উপস্থিতিতে সপা-তে যোগ দেন দুই প্রাক্তন মন্ত্রী-সহ ৮ বিধায়ক। সেই কর্মসূচিতেই কোভিড বিধিভঙ্গের অভিযোগ উঠেছে।

উল্লেখ্য, ১৫ জানুয়ারি পর্যন্ত পাঁচ রাজ্যে নির্বাচনী প্রচার-মিছিলের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন। শনিবার সেই নিষেধাজ্ঞার মেয়াদ ২২ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছেন কমিশন। ততদিন পর্যন্ত এই পাঁচ রাজ্যে কোনও রাজনৈতিক সভা-মিছিল হবে না। কিন্তু ভার্চুয়াল সভার নামে জমায়েত করে সভা করেছে সপা। যা নিয়ে নোটিস পাঠিয়েছে কমিশন।

আরও পড়ুন ‘অপমানে’র বদলা, ভোটে অখিলেশের সঙ্গে জোটে ‘না’ চন্দ্রশেখর আজাদের

প্রসঙ্গত, জল্পনা সত্যি করে সমাজবাদী পার্টিতেই গেছেন উত্তরপ্রদেশের বিদ্রোহী প্রাক্তন মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য, ধরম সিং সাইনি-সহ আট বিধায়ক। শুক্রবার অখিলেশ যাদবের হাত ধরে তাঁরা সমাজবাদী পার্টিতে যোগ দেন। গত মঙ্গলবার মৌর্য যোগী মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার পর দেখা করেন সপা সুপ্রিমোর সঙ্গে। তারপর থেকেই জল্পনা গাঢ় হয় তাঁকে নিয়ে। তাঁর দেখাদেখি গত তিনদিনে দুই মন্ত্রী-সহ ৯ বিধায়ক বিজেপি ছেড়েছেন। একের পর এক বিজেপি বিধায়ক সপা-তে যোগ দেওয়ায় অখিলেশ যাদব কটাক্ষ ছুঁড়ে বলেছেন, ‘উইকেট পড়ছে’।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Up elections 2022 former up minister dara singh chauhan joins sp