বড় খবর

উত্তরপ্রদেশ নির্বাচন: যোগীর সাফল্যের খতিয়ান নিয়ে LED রথে প্রচার করবে বিজেপি

উত্তরপ্রদেশের শাসকদল বিজেপি আজ, মঙ্গলবার থেকে ঘর ঘর জনসংযোগ কর্মসূচি শুরু করছে।

UP CM Yogi Adityanath to contest Assembly polls from Gorakhpur
যোগী আদিত্যনাথ। ফাইল ছবি

ভোটের বাদ্যি বাজতেই উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে তৎপরতা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক দলগুলির। কোভিডের বাড়বাড়ন্তের মধ্যেই প্রচার শুরু করে দিয়েছে ডান-বাম দলগুলি। উত্তরপ্রদেশের শাসকদল বিজেপি আজ, মঙ্গলবার থেকে ঘর ঘর জনসংযোগ কর্মসূচি শুরু করছে। বিরাট জনসংযোগ কর্মসূচিতে যোগী আদিত্যনাথের সাফল্যের ঝুলি নিয়ে ঘরে ঘরে প্রচার করবে গেরুয়া শিবির।

জানা গিয়েছে, ১৪ জানুয়ারি থেকে বিজেপি বাড়ি বাড়ি প্রচার শুরু করবে। তার জন্য বিরাট বিরাট এলইডি সাঁজোয়া রথ, টেলিভিশন লাগানো গাড়িতে রাজ্যের পাঁচ বছরের যোগী সরকারের সাফল্য প্রচার করা হবে। যদিও আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত রোড শো, মিছিল, সভা নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন। কিন্তু বিজেপি তার আগেই রথ প্রচার শুরু করতে চলেছে।

করোনা আবহে ভার্চুয়াল প্রচার সভায় জোর দিতে নির্দেশ দিয়েছে কমিশন। এই পরিস্থিতিতে বিজেপি সোশ্যাল মিডিয়ায় অনেক শক্তিশালী। অন্যদিকে, সমাজবাদী পার্টি-সহ বিরোধী দলগুলি ডিজিটাল মাধ্যমে শক্তি বাড়ানোর চেষ্টা করছে। অফলাইন এবং অনলাইন, দুটোতেই বাকিদের প্রচারে টেক্কা দিচ্ছে পদ্মশিবির।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে ৯২ হাজার ৮২১টি ভোটকেন্দ্র রয়েছে। বুথ রয়েছে ১.৭৫ লক্ষের কাছাকাছি। আগামী কয়েকদিন বিজেপির প্রচার রথ প্রত্যেক বুথে ঘরে ঘরে পৌঁছে যাবে সরকারের সাফল্যের খতিয়ান নিয়ে। এদিকে, এনডিএ-র শরিক দল রিপাবলিকান পার্টি উত্তরপ্রদেশ নির্বাচনে লড়বে। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালে। তাঁর দল নির্বাচনে বিজেপিকে সাহায্য করবে বলে জানিয়েছেন আতাওয়ালে।

আরও পড়ুন কড়াকড়িতে সংক্রমণ-গ্রাফ নিম্নমুখী, কেন্দ্রের চিন্তা বাড়াচ্ছে পাঁচ রাজ্য

এদিকে, ভোটের আগেই বিধিভঙ্গের অভিযোগে মামলা দায়ের হল বিজেপি বিধায়ক বাহোরান লাল মৌর্যের বিরুদ্ধে। নির্বাচনী বিধিভঙ্গ করে তিনি সোমবার নিজের বিধানসভা এলাকায় কম্বল বিতরণ করছিলেন। কোভিড বিধিও ভঙ্গ হয়েছে। প্রাক্তন মন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা শাহজিল ইসলামের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করে পুলিশ।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Up polls bjp to launch outreach drive highlighting yogis achievements from today

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com