scorecardresearch

বড় খবর

চূড়ান্ত গোষ্ঠীদ্বন্দ্বে বৈঠকে তাণ্ডব, AIADMK-র পনিরসেলভামের দিকে উড়ে এল বোতল

এর পিছনে পালানিস্বামী গোষ্ঠীর হাত রয়েছে বলে অভিযোগ করেছেন পনিরসেলভামের লোকজন।

Panneerselvam

দলাদলি, কোন্দল আর গোষ্ঠীবাজির জেরে বৃহস্পতিবার ভেস্তে গেল এআইএডিএমকের এক গোষ্ঠীর সভা। চূড়ান্ত বিশৃঙ্খলার মধ্যেই সর্বভারতীয় আন্না দ্রাবিড় মুনেত্রা কাজগাম (এআইএডিএমকে) দলের এই সাধারণ পরিষদের সভা নাম-কা-ওয়াস্তে শেষ হল। বিক্ষুব্ধ সদস্যদের তাণ্ডবে কোনওমতে সভা ছাড়তে বাধ্য হলেন পনিরসেলভাম-সহ দলীয় নেতৃত্ব।

চেন্নাইয়ের উপকণ্ঠে ভানারামে এই সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে বেরিয়ে যাওয়ার সময় পনিরসেলভামকে লক্ষ্য করে ফাঁকা জলের বোতল ছুড়ে মারেন সদস্যরা। তাঁদেরকে পনিরসেলভামের বিরুদ্ধে স্লোগান দিতেও দেখা যায়। এর পিছনে পালানিস্বামী গোষ্ঠীর হাত রয়েছে বলে অভিযোগ করেছেন পনিরসেলভামের লোকজন। তাঁদের অভিযোগ, সভা ভেস্তে দিতে এই চক্রান্ত করেছেন পালানিস্বামী।

পনিরসেলভাম এবং সংগঠনের যুগ্ম কোঅর্ডিনেটর এডাপ্পাদি কে পালানিস্বামীর মধ্যে ক্ষমতা নিয়ে বিবাদের মধ্যে এই বৈঠক ডাকা হয়েছিল। বৈঠকে সদস্যরা ঐক্যবদ্ধ নেতৃত্বের দাবিতে অনড় থাকায় সভার সূচিতে থাকা ২৩টি প্রস্তাব নিয়ে কোনও আলোচনাই হয়নি। বৈঠকে দলের সভাপতিত্ব করেন ডা. তামিলমাগান হুসেন। তিনি বিক্ষোভের জেরে কোনওমতে সভা শেষ করতে বাধ্য হন। একইসঙ্গে জানান যে পরিষদের পরবর্তী সভা ১১ জুলাই হবে। ওই দিন বকেয়া প্রস্তাবগুলো নিয়ে আলোচনা হবে।

আরও পড়ুন- অসমে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ, নতুন করে মৃত ১২

প্রাক্তন মন্ত্রী সি ভি সম্মুগম অবশ্য জানান যে দলের সদস্যরা যাবতীয় প্রস্তাব প্রত্যাখ্যান করছেন। তাঁরা পনিরসেলভামদের বক্তব্য রাখতে বাধা দেন। দলের সহ-সম্পাদক কেপি মুনুসামিও সম্মুগমের বক্তব্যকে সমর্থন করেছেন। মুনুসামি জানান যে প্রস্তাবগুলো নিয়ে তখনই আলোচনা হবে, যখন ঐক্যবদ্ধ নেতৃত্ব থাকবে। এক গোষ্ঠীর নেতারা থাকবেন। তাঁদের কাছে প্রস্তাব পাশ হবে। অন্য গোষ্ঠীর নেতারা সেগুলো অস্বীকার করবেন, এমনটা চলবে না।

তাঁর অভিযোগ, সদস্যরাও একই দাবি করেছিলেন। কিন্তু, সেই দাবি অগ্রাহ্য করে সভার সভাপতি হুসেন এই সভা চালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে, তিনিও সভায় গোষ্ঠীদ্বন্দ্ব বজায় রাখার চেষ্টা চালিয়ে যান। তাঁকে সভাপতি করার জন্য সভায় একগোষ্ঠীর সদস্যদের প্রশংসা করেন। কিন্তু, অন্যগোষ্ঠীর সদস্যদের নাম পর্যন্ত উচ্চারণ করেননি।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Water bottle thrown at panneerselvam