scorecardresearch

বড় খবর

‘নিষ্কর্মা-দুর্নীতিগ্রস্ত!’, গেহলট সরকারকে চাঁচাছোলা আক্রমণ শাহের

“বিজেপি কখনওই আপনার সরকার ফেলবে না। কিন্তু বিজেপি ক্ষমতায় ফিরবে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে, তাও মানুষের ভোটে।”

BJP will get majority in 2023 in Rajasthan, says Amit Shah
জয়পুরে বিজেপির কর্মিসভায় অমিত শাহ।

নিষ্কর্মা, অযোগ্য এবং দুর্নীতিগ্রস্ত সরকার। রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজস্থানের অশোক গেহলট সরকারকে এই ভাষাতেই আক্রমণ শানালেন। তিনি সাফ জানালেন, বিজেপি কখনওই রাজস্থানের কংগ্রেস সরকার ফেলবে না, কিন্তু ২০২৩ সালের নির্বাচনে দুই-তৃতীয়াংশ আসন জিতে ক্ষমতায় আসবে।

জয়পুর একটি বিজেপির কর্মিসভায় শাহ বলেন, “অশোক গেহলট সব সময় একটা ভয়ে থাকেন যে তাঁর সরকার বুঝি পড়ে গেল। কে সরকার ফেলবে? কেউ আপনার সরকার ফেলবে না। বিজেপি কখনওই আপনার সরকার ফেলবে না। কিন্তু বিজেপি ক্ষমতায় ফিরবে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে, তাও মানুষের ভোটে।”

প্রসঙ্গত, গত বছরের মাঝামাঝি ১৯ জন কংগ্রেস বিধায়ককে নিয়ে বিদ্রোহ করেন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট। তখন গেহলট দাবি তোলেন, বিজেপি তাঁর সরকার ফেলতে চাইছে। শাহ এদিন বলেছেন, “আপনি দলের অন্তর্দ্বন্দ্ব নিয়ে ব্যস্ত থাকেন। আর সেই সঙ্গে রাজস্থানের আইনশৃঙ্খলার সংজ্ঞাই পাল্টে দিয়েছেন। যদি আপনি দাবি করেন, আপনার সরকার ঠিকঠাক চলছে তাহলে উত্তরপ্রদেশ নির্বাচনের সঙ্গেই রাজস্থানে নির্বাচন করুন। তখনই জানতে পারবেন, রাজস্থানের জনতা কী চায়! কিন্তু আমরা চাই আপনার মেয়াদ পুরো হোক। মানুষের জন্য কাজ করুন।”

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন বিজেপি-র অন্দরেই প্রশ্ন, ভোটের আগেই লড়াই থেকে সরলেন ২ প্রার্থী

এদিন শাহের সুরেই সুর মিলিয়ে গেহলটকে আক্রমণ করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। তিনি কংগ্রেস সরকারকে অদৃশ্য সরকার বলে কটাক্ষ করেন। তাঁর দাবি, “গেহলট সরকার একটাই কাজে ব্যস্ত। নিজের কুর্সি বাঁচানো। চারজন লোক চলে গেলে কী হবে এই আতঙ্কে ভোগেন। এই জন্য মন্ত্রিসভায় রদবদল হয়েছিল যাতে কেউ দল না ছাড়ে। এটাই হয়েছে এত বছর ধরে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Who is toppling your govt bjp will get majority in 2023 says amit shah