বড় খবর

অনশনে অসুস্থ বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন, অভিযোগ পরিবারের

সন্ত্রাসবাদী এবং বিচ্ছিন্নতাবাদীদের আর্থিক মদত দেওয়ার অভিযোগে গত সপ্তাহে গ্রেফতার করা হয় জম্মু অ্যান্ড কাশ্মীর লিবারেশন ফ্রন্ট প্রধান ইয়াসিন মালিককে৷ তারপরেই আদালতের নির্দেশে এনআইএ ২২শে এপ্রিল পর্যন্ত নিজেদের হেফাজতে নেয় বিচ্ছিন্নতাবাদী সংগঠনের নেতাকে।

Yasin Malik in New Delhi after his remand was awarded to NIA. (PTI)
দিল্লিতে ইয়াসিন মালিক। (এক্সপ্রেস ছবি)

এনআইএ-র হাতে ধৃত কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক। অবৈধভাবে তাঁকে আটক করার প্রতিবাদে অনশন করছেন। তারপরেই তিনি মারাত্মকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। এমনটাই অভিযোগ তাঁর পরিবারের। সূত্রের খবর ইয়াসিন মালিককে দিল্লির একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে ইয়াসিন মালিকের পরিবার জানায়, “জম্মুতে ওঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সেখানে গিয়ে জানা যায়, দিল্লির এক হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। দেখা না করেই আমাদের ফিরে আসতে হয়েছে। তারপর থেকে ওঁর আইনজীবী রাজা তুফায়েলের সঙ্গে আমরা যোগাযোগ রেখে চলেছি। তবে তুফায়েলকেও মালিকের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।”

আরও পড়ুন বিচ্ছিন্নতাবাদী নেতা আটক, কাশ্মীর উপত্যকায় পাঠানো হল ১০০ কোম্পানি আধা সেনা

সন্ত্রাসবাদী এবং বিচ্ছিন্নতাবাদীদের আর্থিক মদত দেওয়ার অভিযোগে গত সপ্তাহে গ্রেফতার করা হয় জম্মু অ্যান্ড কাশ্মীর লিবারেশন ফ্রন্ট প্রধান ইয়াসিন মালিককে৷ তারপরেই আদালতের নির্দেশে এনআইএ ২২শে এপ্রিল পর্যন্ত নিজেদের হেফাজতে নেয় বিচ্ছিন্নতাবাদী সংগঠনের নেতাকে। ঠাঁই হয়েছিল দিল্লির তিহার জেলে।

পরিবারের পক্ষ থেকে আরও অভিযোগে জানানো হয়, শনিবারে কোর্টের নির্দেশেই ইয়াসিন মালিকের সঙ্গে আইনজীবী তুফায়েলের দেখা করার অনুমতি পান। এরপরেই এনআইএ আধিকারিকরাই জানান, ১০ তারিখ থেকে অনশনে রয়েছেন তিনি। এবং এপ্রিলের ১৬ তারিখে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও জেলের আধিকারিকরা ইয়াসিন মালিকের শারীরিক অবস্থা জানায়নি বলেও একপ্রস্থ আরও অভিযোগ করেছে তাঁর পরিবার।

ইয়াসিন মালিকের এমন খবরের উদ্বেগ প্রকাশ করেছেন কাশ্মীরের অন্য এক বিচ্ছিন্নতাবাদী নেতা মিরওয়েইজ উমর ফারুখ।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Yasin malik is on hunger strike tells his family

Next Story
‘সব মোদীই চোর’; মানহানির মামলা করলেন ললিত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com