scorecardresearch

বড় খবর

ভোটের পর প্রথম, বিধানসভায় সৌজন্য বিনিময় যোগী-অখিলেশের, ভিডিও ভাইরাল

বাংলার বিধানসভায় যখন তৃণমূল-বিজেপি বিধায়করা মারামারি করছেন, তখন শাসক-বিরোধীর সৌজন্যের রাজনীতি অন্য মাত্রা পেল উত্তরপ্রদেশে।

Yogi, Akhilesh greet, exchange smiles as they meet in UP Assembly first time after polls
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বিরোধী দলনেতা অখিলেশ যাদব একে অপরকে সৌজন্য দেখালেন

পশ্চিমবঙ্গ এবং উত্তরপ্রদেশ বিধানসভায় একই দিনে দুই চিত্র। বাংলায় যখন গণতন্ত্রের মন্দিরে শাসক-বিরোধী বিধায়করা মারামারিতে জড়ালেন, তখন দেশের আরেক প্রান্তে উত্তরপ্রদেশ বিধানসভায় সৌজন্যের নজির গড়লেন শাসক-বিরোধী নেতারা। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বিরোধী দলনেতা অখিলেশ যাদব একে অপরকে সৌজন্য দেখালেন, সেই ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

সোমবার বিধানসভায় বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সবাই। যোগী এবং অখিলেশ দুজনই এদিন বিধানসভায় শপথ নেন বিধায়ক হিসাবে। তার পর হেসে একে অপরকে শুভেচ্ছা জানান। সেই ভিডিওই এখন ভারতের রাজনীতিতে আলোচ্য বিষয়। বাংলার বিধানসভায় যখন তৃণমূল-বিজেপি বিধায়করা মারামারি করছেন, তখন শাসক-বিরোধীর সৌজন্যের রাজনীতি অন্য মাত্রা পেল উত্তরপ্রদেশে।

এবারের নির্বাচনে যোগী আদিত্যনাথ গোরক্ষপুর সদর কেন্দ্র থেকে জিতেছেন। অন্যদিকে, অখিলেশ কারহাল বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন। এদিন প্রোটেম স্পিকার রমাপতি শাস্ত্রী বিধানসভার কক্ষে শাসক-বিরোধী সমস্ত বিধায়কদের শপথ গ্রহণ করান।

আরও পড়ুন বিধানসভায় বিধায়কদের মারামারি, নাক ভাঙল অসিত মজুমদারের, শুভেন্দু-সহ পাঁচ বিধায়ক সাসপেন্ড

এবারের উত্তরপ্রদেশ নির্বাচনে বিজেপি জোট ৪০৩টি আসনের মধ্যে ২৭৩টি জিতেছে। বিজেপি একাই জিতেছে ২৫৫টি আসন। বাকি দুই শরিক নিষাদ পার্টি এবং আপনা দল পেয়েছে ১৮টি আসন।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Yogi akhilesh greet exchange smiles up assembly first time after polls