scorecardresearch

বড় খবর

‘মুসলিম মহিলাদের সুরক্ষায় নিরন্তর কাজ করেছে যোগী সরকার’, ভোটপ্রচারে দাবি মোদীর

উত্তরপ্রদেশের সাহারানপুরে নির্বাচনী সভায় ফের যোগী-স্তুতি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Modi says opposition spread rumours against Covid vaccines
ভার্চুয়াল প্রচারে নরেন্দ্র মোদী।

উত্তরপ্রদেশে শুরু হয়েছে বিধানসভা নির্বাচন। আজ, বৃহস্পতিবার প্রথম দফার ভোটগ্রহণ চলছে পশ্চিম উত্তরপ্রদেশের একাধিক আসনে। তার মধ্যে উত্তরপ্রদেশের সাহারানপুরে নির্বাচনী সভায় ফের যোগী-স্তুতি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি দাবি করেন, “যোগী আদিত্যনাথের সরকার মুসলিম মহিলাদের বিরুদ্ধে অপরাধ কড়া হাতে সামলেছে। ভোট-স্বার্থ না ভেবে মুসলিম মহিলাদের উন্নয়নে জোর দিয়েছে বিজেপি সরকার।”

এদিন সাহারানপুরের সভা থেকে মোদী হলেন, তিন তালাক নিষিদ্ধ করে বিজেপি সরকার মুসলিম মহিলাদের বিচার দিয়েছে। কিন্তু যখন বিরোধীরা দেখে, মুসলিম মহিলারা মোদী বন্দনা করছে, তখন তাঁদের মনে হয় এটা বন্ধ করা উচিত। তিনি আরও বলেছেন, “তাঁদের আটকাতে ওঁরা নতুন নতুন উপায়ে মুসলিম মহিলাদের অধিকার-উচ্চাশার পথে বাধা সৃষ্টি করছে।”

যদিও বিজেপি সরকার প্রত্যেক আক্রান্ত মুসলিম মহিলার পক্ষে দাঁড়ানোর কথা বলছে, সেখানে দলবদলু নেতারা তাঁদের বিভ্রান্ত করছেন। এই প্রসঙ্গে মোদী বলেছেন, “কিছু লোক মুসলিম বোনদের জীবনকে বিভ্রান্ত করছেন, যাতে তাঁরা আজীবন পিছিয়ে থাকে।” এর পর ২০১৩ সালে মুজফ্ফরনগর দাঙ্গা এবং ২০১৭ সালে সাহারানপুর দাঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, “প্রমাণ আছে, মানুষ কী ভাবে রাজনৈতিক অভিষন্ধির শিকার হয়েছেন।”

আরও পড়ুন ‘বিজেপি না জিতলে রাজ্যে বাংলা, কেরল, কাশ্মীরের পরিস্থিতি’, যোগীর মন্তব্যে তোলপাড়

বিরোধীদের আরও কড়া আক্রমণ শানিয়ে তিনি বলেন, “মানুষ ঠিক করে নিয়েছে, উত্তরপ্রদেশের উন্নয়নের জন্য তারা ভোট দেবেন। যারা উত্তরপ্রদেশকে দাঙ্গামুক্ত রাখবে, যাঁরা মা-বোনদের ভয়মুক্ত রাখবে, যারা অপরাধীদের জেলে রাখবে, মানুষ তাঁদেরই ভোট দেবে। পরিবারবাদ পার্টি মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে। তারা বিদ্যুতের আশ্বাস দিয়েছিল, কিন্তু উত্তরপ্রদেশকে অন্ধকারে রেখে দিয়েছিল।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Yogi govt has consistently worked towards protecting muslim women says pm modi