নবীন ছাড়াই কি ২০১৯-এর মহাজোট?

২০০০ থেকে ২০০৯ সাল পর্যন্ত বিজেপির শরিক ছিল বিজেডি। তারপর থেকেই গেরুয়া শিবির এবং কংগ্রেস উভয়ের সঙ্গেই দূরত্ব বজায় রেখেছে নবীন পট্টনায়কের দল।

By: Bhubaneswar  Updated: January 9, 2019, 06:57:46 PM

আসন্ন লোকসভায় বিরোধীদের মহাজোটে থাকার সব সম্ভাবনা উড়িয়ে দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। পিটিআই সূত্রে জানা গিয়েছে বিজু জনতা দল (বিজেডি)-এর নীতি অনুসারে এনডিএ এবং বেজেপি বিরোধী মহাজোট, দুয়ের থেকেই সমদূরত্ব বজায় রাখার সিদ্ধান্ত নিয়েছেন বিজুপুত্র।

ধানের ন্যূনতম সহায়ক মূল্য বাড়ানোর অবস্থান মঞ্চ থেকে নবীন পট্টনায়ক জানালেন, “মহাজোটে যোগ দেওয়া নিয়ে আমার আরও একটু ভাবতে হবে”। তিনি অভিযোগ জানান ২০১৪-এর নির্বাচনী ইস্তেহারে প্রতিশ্রুতি দিয়েও ধানের ন্যূনতম সহায়ক মূল্য বৃদ্ধির দাবি মানেনি কেন্দ্র।

আরও পড়ুন, ছুটির পর অফিসের ফোন আর নয়, লোকসভায় এল অভিনব বিল

২০০০ থেকে ২০০৯ সাল পর্যন্ত বিজেপির শরিক ছিল বিজেডি। তারপর থেকেই গেরুয়া শিবির এবং কংগ্রেস উভয়ের সঙ্গেই দূরত্ব বজায় রেখেছে নবীন পট্টনায়কের দল। তবে ২০১৯-এর লোকসভায় কংগ্রেসের দিকে ঝুঁকতে পারে বিজেডি, এইরকম একটা সম্ভাবনা দেখছিল রাজনৈতিক মহল।

এর মাঝে অবশ্য নবীনের দলের সঙ্গে কংগ্রেসের  যোগসাজশের অভিযোগ এনেছিল বিজেপি। ওড়িশার বিজেপি সভাপতি বসন্ত পাণ্ডা পিটিআই-কে বলেছেন, “মানুষকে বিভ্রান্ত করার জন্য এ সব বলছেন মুখ্যমন্ত্রী”। অন্যদিকে ওড়িশা প্রদেশ কংগ্রেস কমিটি-র সভাপতি নিরঞ্জন পট্টনায়ক জানিয়েছেন, “বিজেডি সবসময়েই বিজেপির সঙ্গে থেকেছে, অথচ দু’দলের সঙ্গে সমদূরত্ব রাখার কথা বলে আসছে”।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Naveen patnaik bjd rules out joining mahagathbandhan grand alliance

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X