বড় খবর

পাক মন্ত্রিসভায় যোগ দিন সিধু, কটাক্ষ বিজেপির

দক্ষিণ ভারতের তুলনায় পাক সংস্কৃতির সঙ্গে পাঞ্জাবের অনেকটাই মিল রয়েছে, একথাই বলেছেন সিধু। যা প্রকাশ্যে আসতেই সিধুর সমালোচনায় মুখর হয়েছে বিজেপি।

Navjot Singh Sidhu, নভজ্য়োত সিং সিধু
বিতর্কে নভজ্য়োত সিং সিধু। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

আবারও বিতর্কে প্রাক্তন ক্রিকেটার তথা পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। বেশ কয়েকদিন আগেই পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ অনুষ্ঠানে হাজির হয়ে সমালোচনার মুখে পড়েছিলেন ওই ক্রিকেট তারকা। শুধু তাই নয়, পাক সেনাপ্রধানকে আলিঙ্গন করে জোর বিতর্ক বাঁধিয়েছিলেন সিধু। এবার সেই পাকিস্তানকে ঘিরেই আবারও বিতর্কে পাঞ্জাবের মন্ত্রী। দক্ষিণ ভারতের তুলনায় পাক সংস্কৃতির সঙ্গে পাঞ্জাবের অনেকটাই মিল রয়েছে, একথাই বলেছেন সিধু। যা প্রকাশ্যে আসতেই সিধুর সমালোচনায় মুখর হয়েছে বিজেপি।

রবিবার বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র কটাক্ষের সুরে বলেছেন যে, নভজ্যোত সিং সিধু যেভাবে পাকিস্তানের প্রতি ভালবাসা দেখাচ্ছেন, তাতে তাঁর পাক সরকারের মন্ত্রিসভায় যোগ দেওয়া উচিত। সংবাদ সংস্থা পিটিআইকে সম্বিত বলেছেন, “উনি পাকিস্তানের প্রতি যে ভালবাসা দেখাচ্ছেন, তাতে আমরা ওঁকে একটাই পরামর্শ দিতে পারি যে, উনি ইমরান খানের মন্ত্রিসভায় যোগ দিন।”

আরও পড়ুন: ‘মি টু’ ক্যাম্পেন নিয়ে এবার সরব রাহুল গান্ধী

উল্লেখ্য, গত সপ্তাহে খুশওয়ান্ত সিং সাহিত্য উৎসবে সিধু বলেছেন যে, পাক সংস্কৃতির সঙ্গে দক্ষিণ ভারতের তুলনায় পাঞ্জাবের অনেক বেশি মিল রয়েছে। তিনি আরও বলেছেন যে, তিনি যখন দক্ষিণ ভারতে যান, তখন তিনি তাঁদের ভাষা বুঝতে পারেন না। তাঁদের খাবার যে শুধু পছন্দ করেন না তা নয়, দীর্ঘদিন ধরে ওই খাবার খেতে পারেন না। তাঁর মতে তাঁদের সংস্কৃতিও পুরো আলাদা। সিধুর এই বক্তব্য প্রসঙ্গে বিজেপি মুখপাত্র আরও বলেছেন যে, “এটা কংগ্রেসের ষড়যন্ত্র। ওরা উত্তর ও দক্ষিণ ভারতের মধ্যে বিভেদ তৈরি করছে।”

Read the full story here in English:Navjot Singh Sidhu should join Imran Khan’s Cabinet, says BJP

Web Title: Navjot singh sidhu should join imran khans cabinet

Next Story
দুর্গাপুজোকে কাজে লাগাতে মরিয়া রাজ্য বিজেপি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com