scorecardresearch

বড় খবর

প্রদেশ সভাপতির পদ ছাড়লেন সিধু! ‘পঞ্জাবের ভবিষ্যতের সঙ্গে আপস নয়’, উল্লেখ চিঠিতে

Punjab Congress: পদ ছাড়লেও, কংগ্রেসের সদস্যপদ ছাড়ছেন না তিনি। এমনটাই হাই কমান্ডকে জানিয়েছেন নভজ্যোত সিং সিধু।

প্রদেশ সভাপতির পদ ছাড়লেন সিধু! ‘পঞ্জাবের ভবিষ্যতের সঙ্গে আপস নয়’, উল্লেখ চিঠিতে
নভজ্যোত সিং সিধু

Punjab Congress: সবাইকে অবাক করে দিয়ে পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা সিধুর। মঙ্গলবার দলনেত্রী সনিয়া গান্ধিকে পদত্যাগপত্র পাঠিয়েছেন এই কংগ্রেস নেতা। পদ ছাড়লেও, কংগ্রেসের সদস্যপদ ছাড়ছেন না তিনি। এমনটাই হাই কমান্ডকে জানিয়েছেন নভজ্যোত সিং সিধু। এদিন পদত্যাগপত্রে সিধু লেখেন, ‘আমি পঞ্জাবের ভবিষ্যৎ এবং কল্যাণের সঙ্গে আপস করতে পারব না। তাই প্রদেশ কংগ্রেস সভাপতির পদ ছাড়লাম। তবে, কংগ্রেস কর্মী হিসেবে আমার কাজ চলবে।‘

সম্প্রতি সময়ের আগেই মুখ্যমন্ত্রিত্ব ছাড়তে হয়েছে ক্যাপ্টেন অমরিন্দর সিংকে। নেপথ্যে সিধুর সঙ্গে তাঁর ঠাণ্ডা লড়াই। তাঁর জায়গায় আগামি কয়েকমাসের জন্য সেই রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েছেন চরণজিত চান্নি।  এদিকে, এদিন রাহুল গান্ধির সঙ্গে দেখা করতে দিল্লি গিয়েছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং।

এদিকে, সিধুর বিরুদ্ধে সরাসরি যুদ্ধ ঘোষণা করলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। যে কোনও আত্মত্যাগ করব, কিন্তু সিধুকে মুখ্যমন্ত্রী হতে দেব না। এভাবেই হুঙ্কার ছাড়লেন ক্যাপ্টেন। তাঁর অভিযোগ, ‘রাষ্ট্রের পক্ষে বিপজ্জনক নভজ্যোত সিং সিধু।‘

সম্প্রতি সিধু বনাম ক্যাপ্টেন ঠাণ্ডা লড়াইয়ে উত্তপ্ত হয়েছিল পঞ্জাবের রাজনীতি। বিধানসভা ভোটের আগে ঘর গুছোতে তাই মুখ্যমন্ত্রিত্ব থেকে সরানো হয় ক্যাপ্টেনকে। তাঁর জায়গায় দলিত মুখ চরণজিত সিং চান্নিকে মুখ্যমন্ত্রী করেছে কংগ্রেস হাইকমান্ড।

এবার তাই ক্ষোভ আর চেপে রাখলেন না অমরিন্দর। প্রদেশ কংগ্রেস সভাপতি সিধুকে আগামি ভোটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হলে, তিনি রুখে দাঁড়াবেন। সম্প্রতি এমন হুঁশিয়ারি দিয়েছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী।  

তাঁর দাবি, ‘২০২২-এর ভোটে সিধুর বিরুদ্ধে কড়া প্রতিপক্ষ দাঁড় করিয়ে তাঁর হার নিশ্চিত করবেন।‘ এভাবে ঘুরিয়ে কংগ্রেস নেতৃত্বকেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ক্যাপ্টেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Navjyot sidhu resigns as president of punjab pradesh congress national