scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

উলটপুরাণ! ছিলেন উপমুখ্যমন্ত্রী, পালাবদলে অজিত এখন বিরোধী দলনেতা

দেবেন্দ্র ফড়ণবিশের চেয়ারে বসলেন অজিত পওয়ার, যিনি আবার তাঁর পদে এলেন।

উলটপুরাণ! ছিলেন উপমুখ্যমন্ত্রী, পালাবদলে অজিত এখন বিরোধী দলনেতা
অজিত পওয়ার

ছিলেন উপমুখ্যমন্ত্রী। রাতারাতি পালাবদল, মহানাটকের যবনিকা পতন আর তার পর পদ খোয়ালেন অজিত পওয়ার। সোমবার আস্থা ভোটে শিণ্ডে-বিজেপি জোট জিততেই মহাবিকাশ আঘাড়ির নেতা অজিত হয়ে গেলেন বিরোধী দলনেতা। তিনি দেবেন্দ্র ফড়ণবিশের স্থলাভিষিক্ত হলেন। যিনি কি না এখন অজিত পওয়ারের উপমুখ্যমন্ত্রীর চেয়ারে বসেছেন।

উদ্ধব সরকারে উপমুখ্যমন্ত্রী ছিলেন অজিত পওয়ার। তারও আগে ৮০ ঘণ্টার জন্য উপমুখ্যমন্ত্রী হয়েছিলেন অজিত। মুখ্যমন্ত্রী হয়েছিলেন দেবেন্দ্র ফড়ণবিশ। কিন্তু সেই সরকার চারদিনেই পড়ে যায়। অজিতের ঘরওয়াপসি হয়, এবং শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার গঠন করে। সেই সরকারে উপমুখ্যমন্ত্রী হন শরদ পওয়ারের ভাইপো।

এদিন স্পিকার রাহুল নারওয়েকর ঘোষণা করেন, বিরোধী দলনেতা হবেন অজিত পওয়ার। কারণ উদ্ধবের শিবসেনা থেকে বিদ্রোহীরা বেরিয়ে গিয়ে এখন শাসক শিবিরে। স্বভাবতই ৫৩ বিধায়ক নিয়ে এখন বৃহত্তম বিরোধী দল। মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে অজিত পওয়ারকে পরিণত রাজনীতিবিদ এবং প্রশাসক হিসাবে আখ্যা দিয়েছেন।

আরও পড়ুন ‘মহারাষ্ট্রে সরকার গড়েছে ED’, হাটে হাঁড়ি ভাঙলেন খোদ ফড়নবিশ

এদিকে, ছাতি আরও চওড়া শিণ্ডের। বিজেপিকে সঙ্গে নিয়ে মহারাষ্ট্রে ইতিহাস গড়লেন বিদ্রোহী নেতা। মহারাষ্ট্র বিধানসভার আস্থা ভোটে জয়ী একনাথ শিণ্ডে-বিজেপি শিবির। ২৮৭ আসনের মহারাষ্ট্র বিধানসভায় ১৬৪ ভোট পেয়ে নিজেদের শক্তির পরীক্ষা দিল শিবসেনার বিদ্রোহী গোষ্ঠী ও পদ্ম শিবির। তবে এদিন ৯৯টি ভোট তাঁদের বিপক্ষে গিয়েছে।

এদিন আস্থা ভোটের শুরু থেকেই পাল্লা ভারী ছিল শিণ্ডে শিবিরের। বিদ্রোহী সেনা বিধায়কদের সমর্থনের পাশাপাশি বিজেপি বিধায়কদের সবার সমর্থন নিয়ে মহারাষ্ট্রে নতুন সরকারের ভীত আজ পাকা হল। বিজেপিকে সঙ্গে নিয়েই উদ্ধব গোষ্ঠীকে জোর ধাক্কা শিণ্ডেদের।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ncp leader ajit pawar new oppn leader in maharashtra assembly