বড় খবর

জয়েন্ট-নিট পরীক্ষা স্থগিতের দাবিতে আজ ধর্নায় তৃণমূল ছাত্র পরিষদ

আজ গান্ধী মূর্তির সামনে প্রতিবাদ-বিক্ষোভের আয়োজন তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদের (টিএমসিপি)।

চলছে তৃণমূলের জেলা কমিটি ঘোষণা।

করোনা আবহে জয়েন্ট এন্ট্রান্স এবং নিট পরীক্ষার আয়োজন করা বেশ ঝুঁকিপূর্ণ তাই এই দুই পরীক্ষা স্থগিত করা হোক এই মর্মে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই প্রেক্ষাপটেই আজ, শুক্রবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে গান্ধী মূর্তির সামনে প্রতিবাদ-বিক্ষোভের আয়োজন করল টিএমসিপি।

আজ তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সেই ‘ভার্চুয়াল সমাবেশে’ বক্তব্য পেশ করবেন। রাজনৈতিক মহলের মত ২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে যুব সম্প্রদায়ের কাছে একটি ‘শক্তিশালী এবং বিশেষ’ বার্তা দেবেন মমতা।

টিএমসিপির রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, “করোনা অতিমারীর জন্য আমরা একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে চলেছি। সেই আবহে জয়েন্ট এবং নিট পরীক্ষা নিয়ে কেন্দ্রের এই সিদ্ধান্তের সঙ্গে সহ্মত হতে পারছি না। যেহেতু এ বছর কোনও জনসভা হবে না তাই এই পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য আমরা ধর্নায় বসছি। সামাজিক দূরত্ব বিধি মেনেই এই প্রতিবাদ সভা আয়োজিত হবে।”

জানা গিয়েছে প্রায় ৫০০-এরও বেশি জায়ান্ট স্ক্রিন বসানো হচ্ছে রাজ্য জুড়ে। টিএমসিপির রাজ্য সভাপতি বলেন, “আমাদের সকল সদস্য মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আমাদের নির্দেশনা ও অনুপ্রেরণার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আমরা দলনেত্রীর কাছ থেকে একটি বিশেষ বার্তা প্রত্যাশা করছি। যেহেতু বিপুল সংখ্যক যুবক দলে যোগ দিতে এবং উন্নয়নের জন্য কাজ করতে আগ্রহী হচ্ছেন।” দলের একজন প্রবীণ নেতার মতে, আগামী কয়েক মাসে আরও বেশি যুবককে দলে অন্তর্ভুক্ত করা হবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Neet jee main 2020 tmcp to protest against centres decision on foundation day

Next Story
ঘরের বিদ্রোহ সব থেকে বড় বিপদ হতে পারে তৃণমূল কংগ্রেসের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com