scorecardresearch

বড় খবর

শিণ্ডের শপথে নেচে-কুঁদে অস্থির বিদ্রোহীরা, গোয়ায় ফিরে ‘সবক’ শেখালেন নয়া মুখ্যমন্ত্রী

বেয়াদবি একদম বরদাস্ত নয়, ভদ্রতা শেখালেন শিণ্ডে।

Maharashtra Political Crisis update, Eknath Shinde, Rebel MLAs viral video, Goa latest update, Maharashtra Latest news, Mumbai latest news
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।

তিনি মুখ্যমন্ত্রী হবেন। তাতে উচ্ছ্বসিত হওয়া স্বাভাবিক। কিন্তু একনাথ শিণ্ডের নাম মুখ্যমন্ত্রী পদে ঘোষণা হতেই যেভাবে গোয়ায় বিদ্রোহী বিধায়করা নেচে-কুঁদে হুল্লোড় করেছেন তা নিয়ে অসন্তুষ্ট শিণ্ডে খোদ। বৃহস্পতিবার শিবসেনার বিদ্রোহী বিধায়করা গোয়ার অভিজাত হোটেলের লবিতে যে ভাবে বেলেল্লাপনা করেছেন তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিণ্ডে। একে বেয়াদবি বলে বিদ্রোহীদের সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী।

একটি ভিডিও ভাইরাল হয়েছে, যাতে দেখা গিয়েছে, জনপ্রিয় মারাঠি গানের তালে নাচছেন বিধায়করা। নেটিজেনরা এই আচরণকে তুমুল সমালোচনা করেছেন। আপত্তিকর বলে অনেকে মন্তব্য করেছেন। যা নজর এড়ায়নি শিণ্ডেরও। শিণ্ডে যখন মুখ্যমন্ত্রী পদে শপথ নিচ্ছিলেন সেই সময়ও বিধায়করা গোয়ার হোটেলে হই-হুল্লোড় করছিলেন বলে জানা গিয়েছে।

গতকাল মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী পদে শপথ নেন একনাথ শিণ্ডে। তাঁর ডেপুটি হিসাবে শপথ নিয়েছেন দুইবারের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশ। শপথগ্রহণের পর ফের গোয়ার ডোনা পাওলার হোটেলে ফিরে যান শিণ্ডে। ফিরে গিয়ে বিধায়কদের ভদ্রতার পাঠ পড়ান শিণ্ডে। এই আচরণে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন ‘অটোচালক থেকে মুখ্যমন্ত্রী’, মহারাষ্ট্রের মসনদে শিণ্ডে বসতেই ‘জি হুজুর’ শুরু কঙ্গনার

বিদ্রোহীদের মুখপাত্র বিধায়ক দীপক কেসরকর বলেছেন, “বহুদিনের মনোকামনা পুরণ হওয়ায় সবাই একটু আনন্দ করেছেন। তার মাত্রা যে ছাড়িয়ে যাবে তা কেউ আশা করেননি। এটা আমাদের বড় ভুল হয়েছে। বিধায়কদের এসব শোভা দেয় না। কারণ আমরা জনপ্রতিনিধি। মহারাষ্ট্রের উন্নয়নের জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ।”

হোটেল বিধায়কদের শিণ্ডে বলেন, “এসব নাচ-গানের কোনও মানে হয়! ভবিষ্যতে যেন না হয় এসব।” কেসরকর বলেছেন, “খুশির জোয়ারে ভেসে গেলে এসব হয়ে যায়। কিন্তু এটা হওয়া উচিত নয়। কারণ আমরা বিজেপির সঙ্গে হাত মিলিয়েছি রাজ্যের ভালর জন্য।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: New maharashtra cm reprimands rebel mlas over their dance at goa hotel