নীতীশের ডাক এড়িয়ে কীসের বার্তা দিলেন পিকে? চর্চা রাজনৈতিক শিবিরে :Nitish asked me to work for him again, I refused, claims Prashant Kishor | Indian Express Bangla

নীতীশের ডাক এড়িয়ে কীসের বার্তা দিলেন পিকে? চর্চা রাজনৈতিক শিবিরে

নীতীশের আবেদনে সরাসরি না করে’ জন বল’ তৈরির লক্ষ্যে এদিন বিশেষ বার্তাও দেন তিনি।

নীতীশের ডাক এড়িয়ে কীসের বার্তা দিলেন পিকে? চর্চা রাজনৈতিক শিবিরে
প্রশান্ত কিশোর।

ভোটকুশলী থেকে রাজনীতিবিদ! তার যাত্রার প্রতি পদে চমকের ছড়াছড়ি। যে প্রশান্ত কিশোরকে কাজে লাগিয়ে এতদিন ফায়দা তুলেছে একাধিক রাজনৈতিক দল। সেই প্রশান্ত কিশোর কিনা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ডাকে সাড়া দেননি। অন্তত এমনটাই জানা গিয়েছে মঙ্গলবার তার ‘জন সুরাজ যাত্রা’-এর তৃতীয় দিনে। প্রশান্ত নিজেই জানান সেকথা। তিনি বলেন, নীতীশের আবেদনে সরাসরি না করে জন বল তৈরির লক্ষ্যে এদিন বিশেষ বার্তাও দেন তিনি। কিশোর এদিন বলেন তিনি ৩৫০০ কিলোমিটার পদযাত্রা শুরু করতে এবং জন শক্তি তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ। যার সামনে কার্যত সব শক্তি নতি স্বীকার করতে বাধ্য।

মঙ্গলবার জামুনিয়ায় বক্তৃতা দেওয়ার সময় কিশোর বলেছিলেন “নীতীশ কুমার ২০১৪ সালের লোকসভা নির্বাচনে পরাজয়ের পরে, তিনি আমার সাহায্য চেয়েছিলেন। আমি ২০১৫ সালের বিধানসভা জয়ের জন্য তার সঙ্গে হাত মিলিয়েছিলাম। দশ-পনেরো দিন আগে, তিনি আমাকে আবার তার জন্য কাজ করার প্রস্তাব দেওয়ার জন্য ফোন করেছিলেন। আমি বলেছিলাম এখন সম্ভব নয় কারণ আমি ৩৫০০ কিলোমিটার পদযাত্রা করতে প্রতিশ্রুতিবদ্ধ। একবার ‘জন বল’ পাশে পেলে  কেউ আমার কাছ থেকে এটা কেড়ে নিতে পারবে না। এর সামনে সবকিছুই তাসের ঘরের মত ভেঙে পড়বে। ”

‘জন সুরাজ প্রচারাভিযানের’ জন্য তার তহবিলের “উৎস” ব্যাখ্যা করতে গিয়ে প্রশান্ত কিশোর  এদিন জেডি (ইউ) জাতীয় সভাপতি লালন সিং-এর মন্তব্যেরও কড়া জবাব দিয়েছেন।  নাম না করে কিশোর বলেন, “আমি যাদের জন্য কাজ করেছি তাদের কাছ থেকে কোন টাকা নিইনি। আমি এখন এটা নিচ্ছি কারণ আমাকে যাত্রার বিভিন্ন খরচ মেটাতে হবে। আমি আমার প্রতিভা ব্যবহার করে ১০ বছর ধরে কাজ করেছি, দালালি করে টাকা রোজগার আমি করিনি।“ জেডি (ইউ) এমএলসি এবং মুখপাত্র নীরজ কুমার দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন প্রশান্ত কিশোর তার এই বিশাল যাত্রার জন্য তহবিল কোথা থেকে সংগ্রহ করছেন তা জানতে আমরা সবাই আগ্রহী, ইনি সকলের সামনেই প্রকৃত বিষয়টা তুলে ধরুন”।

আরও পড়ুন: [ অগ্নিপথ প্রকল্পে মহিলাদেরও নিয়োগ বিমান বাহিনীতে, বিরাট আপডেট বায়ুসেনা প্রধানের! ]

মঙ্গলবার নীতীশ কুমারকে আক্রমণ করে এবং জেডিইউ সভাপতি লালন সিংয়ের অভিযোগের জবাবও দিলেন পিকে।  তিনি বলেন, “আমি আজ পর্যন্ত কারো কাছ থেকে টাকা না নিলেও এখন নিচ্ছি। বিহারের পরিবর্তনের জন্য, তাদের কাছ থেকে টাকা নেওয়া হচ্ছে, যাদের জন্য তারা এতদিন কাজ করেছে। পিকে বলেন, বলা হচ্ছে আমার কাছে টাকা আসছে কোথা থেকে- পরিশ্রম, বুদ্ধিমত্তা দিয়ে ১০ বছর কাজ করেছি, দালালি করিনি। এদিন মুখ্যমন্ত্রীকেও আক্রমণ করেন প্রশান্ত। তিনি আরও বলেন, ২০১৪ সালের নির্বাচনে হেরে যাওয়ার পর নীতীশ কুমার দিল্লিতে এসে বলেছিলেন আমাকে সাহায্য করুন। ২০১৫ সালে, আমরা কাঁধে কাঁধ দিয়ে তাকে জিতিয়েছিলাম, মাত্র ১০-১৫৪ দিন আগে, তিনি আবারও আমাকে ওনার সঙ্গে কাজের কথা বললেন।  আমি ওনাকে বলেছিলাম যে এখন আর তা সম্ভব নয়”।  

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Nitish asked me to work for him again i refused claims prashant kishor

Next Story
অগ্নিপথ প্রকল্পে মহিলাদেরও নিয়োগ বিমান বাহিনীতে, বিরাট আপডেট বায়ুসেনা প্রধানের!