বড় খবর


‘বাবাকে অপমান করেছেন নীতীশ, দলিতদের ক্ষতি করেছেন’, ফের সরব চিরাগ

‘নীতীশ কুমার বিদ্রুপের সুরে বলেছিলেন যে, জেডিইউ-র সমর্থন ছাড়া আমার বাবা রাজ্য়সভায় নির্বাচিত হতেন না…”

Chirag Paswan, চিরাগ পাসোয়ান, নীতীশ কুমার
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিহার নির্বাচনের মুখে নীতীশ কুমার বনাম চিরাগ পাসোয়ান সংঘাত রীতিমতো তুঙ্গে। তাঁর বাবা রামবিলাস পাসোয়ানকে নীতীশ কুমার অপমান করেছেন বলে আবারও সোচ্চার হয়েছেন চিরাগ। পাশাপাশি দলিত সম্প্রদায়ের ক্ষতি করার অভিযোগ বিহারের মুখ্য়মন্ত্রীর ঘাড়ে চাপিয়েছেন রামবিলাস-পুত্র।

পিটিআই-ভাষাকে দেওয়া এক সাক্ষাৎকারে চিরাগ বলেছেন, ”কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার সঙ্গে সাম্প্রতিক সময়ে অনেকবার দেখা হয়েছে। কিন্তু কখনই আসন বিন্য়াসের প্রসঙ্গ ওঠেনি”।

এরপরই নীতীশকে বিঁধে চিরাগ বলেছেন, ”এটা মাথায় রাখতে হবে যে, নীতীশ কুমারের রাজনীতির কখনই ভক্ত নয় এলজেপি। উনি নিজের রাজনৈতিক উদ্দেশ্য় চরিতার্থ করতে মহাদলিতদের নিয়ে সাব-গ্রুপ তৈরি করে দলিতদের ক্ষতি করেছেন”। রামবিলাস-পুত্রের আরও অভিযোগ, লোকসভা নির্বাচনে এলজেপি প্রার্থীদের বিরুদ্ধে কাজ করেছে নীতীশের দল।

আরও পড়ুন: নীতীশের নেতৃত্ব না পসন্দ! বিহার ভোটে ‘একলা চলো রে’ নীতি এলজেপির

এতেই থামনেনি চিরাগ। এরপরই রামবিলাস-পুত্র বলেছেন, ”নীতীশ কুমার বিদ্রুপের সুরে বলেছিলেন যে, জেডিইউ-র সমর্থন ছাড়া আমার বাবা রাজ্য়সভায় নির্বাচিত হতে পারতেন না। ওঁর মনে রাখা জরুরি যে, রাজ্য়সভার টিকিট দেওয়া হবে বলে বাবাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন তৎকালীন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ”।

ক্ষোভের সুরে চিরাগ আরও বলেছেন, ”আবেদনপত্র জমা দেওয়ার সময় সঙ্গে থাকার জন্য় বাবা যখন ওঁকে (নীতীশ) অনুরোধ করেছিলেন, তখন উনি দম্ভ দেখিয়েছিলেন, যেটা আমার খারাপ লেগেছিল”।

উল্লেখ্য়, বিহার নির্বাচনে এবার নীতীশের দলের সঙ্গে থেকে লড়বে না বলে জানিয়ে দিয়েছে এলজেপি। তবে, বিজেপি শাসিত সরকারকে তারা সমর্থন জানাবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Nitish kumar behaved with my father haughtily worked to defeat ljp nominees in ls polls chirag paswan

Next Story
রাজনীতি থেকে স্বেচ্ছা অবসর? আদপে কী বললেন মুকুলপুত্র শুভ্রাংশু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com