বড় খবর

‘মুসলিমদের টিকিট দেবে না বিজেপি’, ঘোষণা মন্ত্রীর

‘মুসলিমদের বিজেপির উপর বিশ্বাস নেই। তাই ওই সম্প্রদায়ের কাউকে প্রার্থী করা হবে না।’

ভোটে লড়ার জন্য বিজেপি মুসলিমদের টিকিট দেবে না। স্পষ্ট করে জানিয়ে দিলেন কর্নাটকের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ণমন্ত্রী কে এস ওয়ারাপ্পা।

বেলাগাভি উপনির্বাচনের প্রচারে গিয়ে বিজেপির মন্ত্রী ওয়ারাপ্পা বলেছেন, ‘আমরা হিন্দু সম্প্রদায়ের থেকে যেকোনও গোষ্ঠীর সদস্যকে দলের টিকিট দিতে পারি। সম্ভবত লিঙ্গায়েত, কুরুবাস, ভোক্কালিগাস অথবা ব্রাহ্মণদের মধ্যেই কেউ প্রার্থী হবেন। কিন্তু কোনও মতেই মুসলিমদের প্রার্থী করা হবে না।’

এই প্রথম নয়, গত বছর এপ্রিলেও বিতর্কিত মন্তব্য করেছিলেন কর্নাটকের এই বিজেপি নেতা। কোপ্পালে তিনি বলেছিলেন যে, ‘মুসলিমদের বিজেপির উপর বিশ্বাস নেই। তাই ওই সম্প্রদায়ের কাউকে প্রার্থী করা হবে না।’ হাত শিবিরের বিরুদ্ধে তোপ দেগে বলেছিলেন, ‘কংগ্রেস মুসলিমদের নিয়ে ভোট ব্যাঙ্কের রাজনীতির করে। কিন্তু টিকিট দেয় না।’ বিজেপির উপর মুসলিমরা আস্থা ও বিশ্বাস রাখলেই একমাত্র তাদের টিকিট দেওয়া হবে বলে পরে আশ্বাস দেন কর্নাটকের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ণমন্ত্রী কে এস ওয়ারাপ্পা।

এই ধরণের মন্তব্যে কী আদৌ গেরুয়া শিবিরের ভোট বাড়বে? ওয়ারাপ্পার মন্তব্য প্রসঙ্গে রাজ্য বিজেপির কুরবা গোষ্ঠীর এক শীর্ষ নেতা বলেছেন, ‘টিকিট পাওয়া প্রসঙ্গে জেলার মুসলিম নেতা ইকবাল আনসারির প্রশ্নের প্রেক্ষিতেই ওই উত্তর দিয়েছেন মন্ত্রী।’

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: No question of bjp fielding a muslim sayes karnataka minister ks eshwarappa

Next Story
‘ভাইপো’ এবার ‘খোকাবাবু’, কটাক্ষ দিলীপের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com