বড় খবর

মঙ্গলবার উত্তরবঙ্গ বনধ, বিজেপি বিধায়কের মৃত্যুতে তোলপাড়

বিধায়কের মৃত্যু বিষয়ে সঠিক তদন্তের দাবি জানিয়ে সোমবার রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে একটি ডেপুটেশনও জমা দেয় পদ্মশিবির।

বিজেপি বিধায়কের মৃত্যুতে বনধ

পদ্মশিবিরের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ‘রহস্য’ মৃত্যুর প্রতিবাদে মঙ্গলবার ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধের ডাক দিল রাজ্য বিজেপি। উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানিয়ে সোমবার রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে একটি ডেপুটেশনও জমা দেয় পদ্মশিবির। বিজেপি নেতৃত্ব রাজ্য়পালকে স্পষ্ট বলেছে, রাজ্য় পুলিশের ওপর তদন্তে তাঁদের কোনও আস্থা নেই। এদিন রাজভবনে উপস্থিত ছিলেন রাহুল সিনহা, দিলীপ ঘোষ, অর্জুন সিং, সব্যসাচী দত্তের মতো রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব। বিজেপির তরফে জানান হয়েছে ফরাক্কা থেকে কোচবিহার পর্যন্ত এই বনধ পালন হবে।

রাজ্যপালের সঙ্গে বিজেপি নেতৃত্ব

সোমবার বাড়ি থেকে কিছুটা দূরে বাজারে রাস্তার ধারে একটি চায়ের দোকানে ঝুলন্ত অবস্থায় বিধায়কের দেহ মেলে। বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র দাবি, দেবেন্দ্রনাথ রায়কে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। বিজেপি করার অপরাধেই বিধায়কের এই পরিণতি। টুইটে এমনটাই দাবি করেছে রাজ্য বিজেপি।

আরও পড়ুন, বাংলায় বিজেপি বিধায়কের রহস্য মৃত্যু, খুনের অভিযোগ বিজয়বর্গীয়র

এদিকে পুলিশ দাবি করেছে মৃত বিধায়কের পকেট থেকে সুসাইড নোট উদ্ধার হয়েছে। বিজেপির রাজ্য সহসভাপতি রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, “সুইসাইড নোট পাওয়ার কথা একেবারে বানানো। প্রথমে তদন্ত করে কিছু পাওয়া গেল না। পুলিশ আধিকারিক বলার পর পকেট থেকে সুসাইড নোট মিলল। এভাবে তদন্ত প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। যেমন দাড়িভিটে স্কুলে গ্রামবাসীর সামনে পুলিশ গুলি চালিয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায় রোম থেকে বলেছিলেন পুলিশ গুলি চালনায়নি।”

মৃতের পরিবারের সদস্যদের দাবি, রাত একটার সময় বাড়ি থেকে ডেকে নিয়ে এসে খুন করা হয়েছে। একেবারে পরিকল্পনা করে এই অপকর্ম করেছে। সিবিআই তদন্তের দাবি জানিয়েছে বিধায়কের পরিবারের সদস্যরা। এদিন বিজেপির শীর্ষ নেতৃত্ব বিধায়ক খুনের প্রতিবাদে কলকাতায় মিছিল করে। ঘটনাস্থলে যান কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, বিষ্ণপুরের সাংসদ সৌমিত্র খাঁ। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। দলের যুব সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ বলেন, “এটা পরিকল্পিত খুন। এসপি, থানার ওসি এবং দেহরক্ষীর বিরুদ্ধে এফআইআর করা উচিত।” দেহরক্ষী কোথায় গেলেন সেই প্রশ্ন তোলেন সৌমিত্র।

বিধায়ক মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে মঙ্গলবার উত্তরবঙ্গ জুড়ে ১২ ঘণ্টার বনধের পাশাপাশি, বুধবার রাজ্যের থানাগুলিতে বিক্ষোভ, দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হওয়া-সহ একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: North bengal bandh on tuesday for bjp leader death state bjp called 12 hours bandh

Next Story
ববি হাকিম লাভজনক পদে, বিধায়ক থাকতে পারবেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com