বড় খবর

ভোটমুখী মণিপুরে কল্পতরু প্রধানমন্ত্রী, ৪,৮০০ কোটির প্রকল্পের উদ্বোধন

এবছরেই উত্তর-পূর্বের মণিপুর-সহ উত্তরপ্রদেশ, পঞ্জাব, গোয়া এবং উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন হবে।

Northeast, Manipur will become major drivers of India’s growth, says PM Narendra Modi in Imphal
মঙ্গলবার ইম্ফলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। দেশের উন্নয়নে গোটা উত্তর-পূর্ব-সহ মণিপুর উল্লেখযোগ্য ভূমিকা নেবে বলে মনে করেন প্রধানমন্ত্রী। এপ্রসঙ্গে ভাষণে মোদী এদিন বলেন, ”উত্তর পূর্ব ও মণিপুর গোটা দেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। আগের সরকারগুলি এই এলাকাটিকে অবহেলার চোখে দেখেছিল। যার ফলে বাকি দেশগুলির সঙ্গে মণিপুরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।”

মণিপুরে এদিন ৪ হাজার ৮০০ কোটি টাকার উন্নয়নের প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এছাড়াও ৫টি জাতীয় সড়ক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন মোদী। উল্লেখ্য, উত্তরপ্রদেশ, পঞ্জাব, গোয়া, মণিপুর এবং উত্তরাখণ্ডে এবছরই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যেই এই রাজ্যগুলিতে বিধানসভা নির্বাচন হতে পারে। তার আগে রাজ্যগুলিতে গিয়ে একের পর এক প্রতিশ্রুতির ডালি নিয়ে হাজির রাজনৈতিক নেতারা।

পাঞ্জাবে ভোটের প্রচার তুঙ্গে। ক্ষমতায় এলে পঞ্জাবের মহিলাদের প্রতি মাসে ২ হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। কেজরির প্রতিশ্রুতির পাল্টা দিয়েছেন পঞ্জাবের কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধু। তাঁর দল ফের একবার ক্ষমতায় ফিরলে প্রতি বছর গৃহিনীদের বিনামূল্যে আটটি রান্নার গ্যাসের সিলিন্ডার দেওয়ার প্রতিশ্রুতি দেন সিধু।

আরও পড়ুন- সূচিতে বদল নয়, ২২ জানুয়ারিই ৪ পুরনিগমে ভোট, সিদ্ধান্ত কমিশনের

সোমবার উত্তর প্রদেশে গিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ফের একবার গো-বলয়ের সবচেয়ে বড় রাজ্যে ক্ষমতায় এলে বিজেপি উন্নয়নের কাজে জোয়ার আনবে বলে প্রতিশ্রুতি নাড্ডার। একইসঙ্গে বাস্তিতে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে বিরোধীদের তুলোধনা করেন নাড্ডা। তিনি বলেন, ”বিজেপি দেশের মানুষকে একত্রিত করেছে। বিরোধীরা তাঁদের বিভক্ত করার চেষ্টা করছে। আমরা সবাইকে বলেছি, সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস, সবকা প্রচেষ্টা। তারা ধর্মের ভিত্তিতে মানুষকে বিভক্ত করেছে।”

Read full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Northeast manipur will become major drivers of indias growth says pm narendra modi in imphal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com