বড় খবর

‘সিঁদুর লাগিয়ে হিন্দুদের বোকা বানিয়ে ভোট নিলেন’, নুসরতকে ‘তুমুল কটাক্ষ’ দিলীপ ঘোষের

তৃণমূলের সাংসদ-নায়িকার উদ্দেশে আক্রমণাত্মক রাজ্য বিজেপি সভাপতি। ঠিক কী বললেন তিনি?

Dilip ghosh, Nusrat jahan, nikhil jain, TMC, BJP

Dilip Ghosh on Nusrat Jahan-Nikhil Jain Marriage Controversy: সাংসদ নুসরত জাহানের ব্যক্তিগত জীবনের টানাপোড়েন এবার রাজনৈতিক ইস্যুতে পরিণত হল। তুমুল বিতর্কের মাঝেই তৃণমূল কংগ্রেসের (TMC) মুখপাত্র তথা সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) নুসরত-ইস্যু নিয়ে বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে জানিয়ে দিয়েছেন যে, “নুসরত জাহানের বিষয়টি ব্যক্তিগত। এর সঙ্গে রাজনীতি বা দলের কোনও সম্পর্ক নেই। তর্ক শুরু হলে বিজেপির পক্ষে ভাল হবে না। তৃণমূল মানুষের কাজ নিয়ে ব্যস্ত।” কিন্তু দলের তরফে সাফ হুঁশিয়ারি-বাণী ছোঁড়া হলেও প্রতিপক্ষ শিবিরের অন্দরে বিতর্ক-সমালোচনার হাত থেকে নিস্তার পাচ্ছেন না নুসরত জাহান। এবার সাংসদ-নায়িকাকে জোর কটাক্ষ করলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। রাজ্য বিজেপি (BJP) সভাপতির সাফ মন্তব্য, “সিঁদুর লাগিয়ে হিন্দুদের বোকা বানিয়ে ভোট নিয়েছেন নুসরত জাহান (Nusrat Jahan)।”

বৃহস্পতিবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নুসরত প্রসঙ্গ উত্থাপন করেন দিলীপ ঘোষ। সেখানেই তৃণমূলের মহিলা সাংসদকে আক্রমণ করতে শোনা যায় তাঁকে। দিলীপের মন্তব্য, “বসিরহাটের (Basirhat) লোকেরা তাঁকে সাংসদ করেছেন। আপনারাই ঠিক করুন, উনি বিয়ে করেছেন কিনা? করলেই কাকেই বা করেছেন? কবে করেছেন? ছেলের মা হতে যাচ্ছেন- তা নিয়েও প্রশ্ন আছে! ভেবে দেখুন যাঁকে আড়াই লাখের ভোটে জিতিয়েছেন, তিনি কে বা তাঁর কী পরিচয়? বিয়ে না করে সিঁদুর লাগিয়ে হিন্দুদের বোকা বানিয়ে ভোট নিলেন। খুবই লজ্জার বিষয়। আমার মনে হয় নির্বাচনের জন্য বিয়ে করেছিলেন। নির্বাচন হয়ে গিয়েছে সত্য কথা বেরিয়ে এসেছে।”

[আরও পড়ুন: অতিমারীতে ‘চরম আর্থিক সঙ্কটে’ যৌনকর্মীরা, সাহায্যের হাত বাড়ালেন ঋতুপর্ণা সেনগুপ্ত]

nusrat jahan,nusrat jahan husband,nusrat jahan marriage,nusrat jahan nikhil jain marriage,

প্রসঙ্গত, লোকসভার ওয়েবসাইটে লেখা তৃণমূল সাংসদ নুসরত জাহান বিবাহিত। সেখানেই স্বামীর নামের জায়গায় জ্বলজ্বল করছে নিখিল জৈনের নাম। কিন্তু এদিকে সাংসদ-নায়িকা বুধবার এক বিবৃতি জারি করে তাঁদের তুরস্কের বৈবাহিক অনুষ্ঠানের প্রসঙ্গ টেনে এনে জানান যে, “তুরস্কের বিবাহ আইন অনুযায়ী বিয়েটা অবৈধ। কারণ, হিন্দু-মুসলিম বিবাহের ক্ষেত্রে বিশেষ বৈবাহিক আইন অনুসারে রেজিস্ট্রেশনও হয়নি আমাদের।” কিন্তু এদিকে লোকসভার ওয়েবাসাইটের নথি-তথ্যের সঙ্গে সাংসদের মুখের কথার কোনও মিল-ই নেই!

তবে এক্ষেত্রে রাজ্য বিজেপি সভাপতির মন্তব্যের প্রেক্ষিতে উল্লেখ্য, নুসরত জাহানের বিয়ে হয়েছিল ২০১৯ সালের ১৯ জুন, অর্থাৎ লোকসভা ভোটের (Loksabha Election 2021) পরই। তিনি তখন সদ্য নির্বাচিত সাংসদ। বসিরহাট কেন্দ্র থেকে বিপুল ভোটে জয়লাভের পরই তুরস্কে গিয়ে নিখিল জৈনের (Nikhil Jain) সঙ্গে বিয়ে সারেন তিনি। তাই এক্ষেত্রে “বিয়ে না করে সিঁদুর লাগিয়ে হিন্দুদের বোকা বানিয়ে ভোট নেওয়া” দিলীপ ঘোষের এহেন মন্তব্য কতটা যুক্তিযুক্ত সেই প্রশ্ন কিন্তু ওঠে!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nusrat jahan nikhil jain marriage dilip ghosh slams basirhat tmc mp nusrat jahan

Next Story
New Town Encounter: ‘লন্ডনের বদলে কলকাতাকে পাকিস্তান বানাচ্ছেন মাননীয়া?’, শ্যুটআউট-কাণ্ডে মমতাকে খোঁচা দিলীপেরSuvendu won’t contest, someone else will defeat Mamata now, says Dilip Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com