scorecardresearch

বড় খবর

আসন্ন বিধানসভা নির্বাচনে উন্নয়নই হাতিয়ার বিজেপির, রাজ্যবাসীকে আজ একাধিক উপহার মোদীর!

গুজরাটকে পাখির চোখ করে নির্বাচনী প্রচারে নেমে পড়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। পালটা বিজেপিও

আসন্ন বিধানসভা নির্বাচনে উন্নয়নই হাতিয়ার বিজেপির, রাজ্যবাসীকে আজ একাধিক উপহার মোদীর!
আসন্ন বিধানসভা নির্বাচনকে উন্নয়নকেই হাতিয়ার করতে চাইছে বিজেপি, রাজ্যবাসীকে আজ একাধিক উপহার মোদীর

তিনদিনের গুজরাট সফরের দ্বিতীয় দিনে রাজ্যবাসীর জন্য ঢালাও উপহার দিতে চলেছে প্রধানমন্ত্রী মোদী। মোদী আজ ভারুচ এবং জামনগরে ৯ হাজার ৪৬০ কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। আজকের এই অনুষ্ঠানে প্রথমে মোদী ভারুচ জেলার আমোদে ৮ হাজার কোটি টাকারও বেশি একাধিক প্রকল্পের সূচনা করবেন। পাশাপাশি আহমেদাবাদে দরিদ্র পড়ুয়াদের থাকা ও শিক্ষার জন্য জন্য একটি কমপ্লেক্সেরও উদ্বোধন করবেন তিনি। পরে তিনি ভারুচে দাহেজে ডিপ সি পাইপলাইন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সন্ধ্যায়, তিনি জামনগরে ১৪৬০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রী দফতর সূত্রে আরও জানানো হয়েছে যে সফরের দ্বিতীয় দিনে ভারুচ জেলার আমোদে ৪ হাজার কোটি টাকারও বেশি মূল্যের একাধিক প্রকল্পের ভিত্তিস্থাপন ও উদ্ধোধন করবেন নরেন্দ্র মোদী। ভারুচের জম্বুসারে বাল্ক ড্রাগ পার্কের ভিত্তিস্থাপনের পাশাপাশি একাধিক শিল্প পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। বেশ কয়েকটি প্রকল্প গুজরাট বাসীদের জন্য উৎসর্গও করবেন। এছাড়া, জামনগরে ১ হাজার ৪৬০ কোটি বেশি মূল্যের প্রকল্পের উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী।সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই প্রকল্প শিক্ষার্থীদের সার্বিক উন্নয়নের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করবে। আনন্দ জেলার বল্লভ বিদ্যানগরে জনসভায়ও ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন : [ ‘ডবল ইঞ্জিন’ সরকারের ফায়দা লাভে ব্যর্থ বুলডোজার নীতি! শীর্ষনেতৃত্বকে রিপোর্ট রাজ্য বিজেপির ]

ইতিমধ্যে গুজরাটকে পাখির চোখ করে নির্বাচনী প্রচারে নেমে পড়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। ক্ষমতা দখলে একাধিক প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে আপের পক্ষ থেকে। প্রচারে কেজরিওয়ালের দল যুবকদের কর্মসংস্থান তৈরির উপর যেমন জোর দিয়েছে, তেমনি ৩০০ ইউনিট পর্যন্ত ফি বিদ্যুৎ দেওয়ার কথা ঘোষণা করেছে। একই সঙ্গে সিবিআই-ইডি নিয়ে বিজেপিকে তুলোধোনা করেছে কেজরিওয়াল। এদিকে গুজরাট নির্বাচনে নিজেদের এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ বিজেপি। নির্বাচনের আগে বিজেপির পক্ষ থেকে রাজ্যবাসীর জন্য গুচ্ছ গুচ্ছ উপহার সামনে আনা হচ্ছে। কেজরিওয়ালের দলকে পাল্টা দিতে উন্নয়নকে হাতিয়ার করতে চাইছে গুজরাটের শাসক দল।

এই বছরের শেষের দিকে গুজরাটের বিধানসভা নির্বাচন! গুজরাট বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি তাদের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে। গুজরাটে দলকে শক্তিশালী করতে বিজেপি ‘গুজরাট গৌরব যাত্রা’ বের করবে বলে দলের তরফে জানানো হয়েছে । আগামী ১২ই অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এই যাত্রার উদ্বোধন করবেন। যাত্রায় অংশ নেবেন একাধিক কেন্দ্রীয় মন্ত্রী সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: On 2nd day of gujarat visit pm modi to launch various projects in bharuch jamnagar