scorecardresearch

বড় খবর

“মোদী প্রধানমন্ত্রীসুলভ আচরণ করেন না”, মন্তব্য ‘টিউবলাইট’ খোঁচায় বিদ্ধ রাহুলের

বৃহস্পতিবার রাহুলকে নিশানা করে মোদী কটাক্ষের সুরে বলেছিলেন, ‘৩০-৪০ মিনিট ধরে কথা বলছি। এই এখন বিদ্যুৎ এল। কিছু টিউবলাইট এমনই হয়!’।

“মোদী প্রধানমন্ত্রীসুলভ আচরণ করেন না”, মন্তব্য ‘টিউবলাইট’ খোঁচায় বিদ্ধ রাহুলের
প্রধানমন্ত্রী মোদী ও কংগ্রেস সাংসদ রাহল গান্ধী।

নাম না করে রাহুল গান্ধিকে ‘টিউবলাইট’ উপমা দিয়ে খোঁচা দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। তার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই পাল্টা জবাব দিলেন ওয়ানাড়ের কংগ্রেস সাংসদ। নরেন্দ্র মোদীকে বিঁধে এদিন রাহুল বলেন, ‘প্রধানমন্ত্রীসুলভ আচরণ করেন না নরেন্দ্র মোদী’। তাঁর কথায়, ‘একজন প্রধানমন্ত্রীর বিশেষ ব্যক্তিত্ব, আচরণ বিধি ও পদমর্যাদা আছে। কিন্তু আমাদের প্রধানমন্ত্রীর সে সব কিছুই নেই। উনি প্রধানমন্ত্রীর মতো আচরণ করেন না।’ বৃহস্পতিবার রাহুল গান্ধি বলেছিলেন, তাঁকে উদ্দেশ্য করে বলা ‘টিউব লাইট’ মন্তব্যের কোনও জবাব দেবেন না। উল্টে আর্থিক মন্দা ও বেকারত্ব নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ দেগেছিলেন সনিয়া তনয়। তবে, শুক্রবার নীরবতা ভেঙে সংসদের বাইরে ‘টিউবলাইট’ প্রসঙ্গে মোদীর সমালোচনা করেন রাহুল।

বৃহস্পতিবার সংসদে মোদীর ভাষণের সময় রাহুল গান্ধীকে উঠে দাঁড়াতে দেখে মোদী কটাক্ষের সুরে বলেন, ‘৩০-৪০ মিনিট ধরে কথা বলছি। এই এখন বিদ্যুৎ এল। কিছু টিউবলাইট এমনই হয়!’।

আরও পড়ুন: ‘নেহরু-শাস্ত্রী-আম্বেদকর কি সাম্প্রদায়িক ছিলেন?’, মোদীর নিশানায় কংগ্রেস

লোকসভায় এদিন প্রায় হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন বিজেপি ও কংগ্রেস সাংসদরা। রাহুলকে আক্রমের নিশানা করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। সংসদের বাইরে করা কংগ্রেস সাংসদের মন্তব্য নিন্দনীয়, এমন সুর শোনা গিয়েছে স্বাস্থ্যমন্ত্রীর গলাতে। আর এতেই আসন্তুষ্ট হন কংগ্রেস সাংসদরা। বিরোধীদের প্রশ্নের জবাব দেওয়ার বদলে, তাদের কণ্ঠরোধের চেষ্টা চলছে ট্রেজারি বেঞ্চ থেকে। এমনই অভিযোগ তোলা হয় বিরোধী শিবির থেকে। বিরোধীদের হইহট্টগোলে সাময়িকভাবে মুলতুবি করে দেওয়া হয় লোকসভা। পরে একই অভিযোগ করেন রাহুল গান্ধিও। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীকে বাঁচাতে সংসদে সংগঠিত অশান্তির পরিবেশ তৈরি করছে বিজেপি। বিরোধী কণ্ঠ রোধ করা হচ্ছে।’

টুইটে রাহুল বলেন, ‘এদিন যা হল তা পরিকল্পিত। আমার প্রশ্ন আটকাতেই এই পদক্ষেপ। দেশের যুব প্রজন্মে সব দেখছে। বেকারত্ব সমন্ধে প্রধানমন্ত্রীর কাছে কোন ধারনা নেই। তাঁকে বাঁচাতেই সংসদের বিতর্কের কাজ ব্যহত করছে বিজেপি।’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: On tubelight remark rahul gandhi sayes modi does not behave like pm