বড় খবর

‘দেশের নয় নিজের ইমেজ তৈরিতে ব্যস্ত মোদী’

মোদীকে বিঁধে রাহুল বলেন, “আমাদের প্রধানমন্ত্রী দেশের ইমেজ না তৈরি করে নিজের ইমেজ তৈরি করতে ১০০ শতাংশ কাজ করে যাচ্ছেন।”

ভারত-চিন সীমান্ত তরজা নিয়ে ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করলেন রাহুল গান্ধী। কংগ্রেস নেতার মত দুই দেশের সীমান্ত বিরোধে ভারতের উচিত ‘বিশ্বের দৃষ্টিভঙ্গি’কে নিয়ে গোটা বিষয়টি বিবেচনা করা। এরপরই মোদীকে বিঁধে রাহুল বলেন, “আমাদের প্রধানমন্ত্রী দেশের ইমেজ না তৈরি করে নিজের ইমেজ তৈরি করতে ১০০ শতাংশ কাজ করে যাচ্ছেন।”

বৃহস্পতিবারই দু’মিনিটের একটি ভিডিও পোস্ট করেন রাহুল গান্ধী। সেখানে সোনিয়া-পুত্রের সাফ বক্তব্য, “ভারত সরকারের অধীনস্ত যে সংস্থা রয়েছে তারাও এই একই কাজ করে যাচ্ছে। একটা মানুষের ইমেজ কখনই দেশের ইমেজ হতে পারে না।”

এখানেই থেমে থাকেননি রাহুল। ভিডিও বার্তায় বলেন, “মানসিক দৃঢ়তা রেখে নিজের শক্তি বজায় রেখে চিনের সঙ্গে লড়াই করতে হত। কিন্তু নিজের দুর্বলতা অপরপক্ষকে জানিয়ে দিলে যা হয় এক্ষেত্রেও সেটাই হয়েছে। চিনের সঙ্গে মোকাবিলা করতে আন্তর্জাতিক দৃষ্টির প্রয়োজন ছিল। কিন্তু তা রাখা হল না। আমাদের চিন্তাভাবনা বদলানো প্রয়োজন।”

রাহুল এও বলেন, “যেখানে উপায় ছিল সমস্যা সমাধানের সেই রাস্তা নেওয়া হল না। এই কারণেই আমি ক্রুদ্ধ হয়ে পড়ছি। কারণ আমি দেখতে পাচ্ছি আমরা অনেক সুযোগ হারাতে চলেছি। কেন এটা হবে? যেহেতু আমরা দীর্ঘমেয়াদী চিন্তা করি না, আমরা বড় চিন্তা করি না এবং আমরা আমাদের অভ্যন্তরীণ ভারসাম্যকে ব্যাহত করে চলেছি প্রতিনিয়ত, সেটাই কারণ। কেবলমাত্র রাজনীতির জন্য আমরা একে অপরের বিরুদ্ধে লড়াই করে চলেছি।।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: One mans image is not a substitute for a national vision rahul gandhi attacks pm modi

Next Story
রাজস্থানে বিতর্কিত অডিও ক্লিপ আসল,পরীক্ষা করা হোক: গেহলট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com