scorecardresearch

নজরে হিন্দি বলয়ের ভোট, উত্তরপ্রদেশ-উত্তরাখণ্ড যাচ্ছেন ভিন রাজ্যের ১৫০ বিজেপি নেতা

দুয়ারে ভোট। বছরের শেষ পর্বে উত্তরপ্রদেশে আানাগোনা বাড়িয়েছেন প্রধানমন্ত্রী মোদী। উদ্বোধন করছেন একের পর এক প্রকল্প।

west bengal bjp announces new state committee leaders name
শেষ পর্যন্ত কলকাতা পুরভোটে ভরাডুবির পর সংগঠনের শীর্ষ পদে ব্যাপক বদল করল বঙ্গ বিজেপি।

দুয়ারে ভোট। বছরের শেষ পর্বে উত্তরপ্রদেশে আানাগোনা বাড়িয়েছেন প্রধানমন্ত্রী মোদী। উদ্বোধন করছেন একের পর এক প্রকল্প। হিন্দি বলয় তো বটেই, দেশের রাজনৈতিক ক্ষেত্রে উত্তরপ্রদেশের ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই উত্তরপ্রদেশ দখলে রাখতে মরিয়া পদ্ম বাহিনী। সংগঠন পোক্ত করা ও নির্বাচনী প্রক্রিয়া মসৃণ করতে ভিন রাজ্য থেকে দেড়শ-র বেশি দলীয় নেতাকে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে পাঠনোর পরিকল্পনা করেছে বিজেপি।

পদ্ম শিবিরের খবর, শতাধিক অভিজ্ঞ নেতা ও কর্মীকে পশ্চিম উত্তরপ্রদেশের ৪৪ বিধানসভায় জেলা ইনচার্জ হিসাবে কাজ করার জন্য মোতায়েন করা হয়েছে। প্রচার থেকে বুথ পরিচালনা, সংগঠনে সমন্বয় সাধনের কাজ করবেন এই নেতৃত্ব।

পশ্চিম উত্তরপ্রদেশে ভিন রাজ্যের এই দলটিকে নজরদারি করবেন দিল্লি বিজেপির প্রাক্তন সভাপতি বিজেন্দ্র গুপ্ত এবং বর্তমান সাধারণ সম্পাদক দীনেশ প্রতাপ সিং। যোগী রাজ্যে যাওয়ার নির্দেশ পাওয়া দিল্লির অভিজ্ঞ এক বিজেপি নেতার কথায়, ‘যেসব রাজ্যে নির্বাচন হয় সেখানেই ভিনরাজ্য থেকে নেতারা যান। দিল্লি থেকে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড কাছে, এই দুই রাজ্যের আর্ত-সামাজিক অবস্থা সমন্ধে এখানকার নেতারা অবগত। ফলে উত্তরপ্রদেশের পশ্চিমপ্রান্ত ও উত্তরাখণ্ডে দিল্লির নেতাদের পাঠানো হচ্ছে।’

দিল্লির বিজেপি নেতারা পশ্চিম উত্তরপ্রদেশের ৯ জেলার ৪৪টি বিধানসভায় ন্যূনতম ৫০ দিন থাকবেন। স্থানীয় নেতৃত্বের সঙ্গে তাঁরা কাজ করবেন। এক গেরুয়া নেতার কথায়, ‘গতবারের ভোটে এই ৪৪টির মধ্যে ৩২টিতে জিতেছিল বিজেপি। এবার লক্ষ্য নিজেদের দখলে রাখ আসনের সংখ্যা বৃদ্ধি।’

জানা গিয়েছে, উত্তরপ্রদেশে পাঠানো হচ্ছে দিল্লি বিজেপির সহসভাপতি বীরেন্দ্র সাচদেব, অশোক গোয়েল দেবরাহা, সুনীল যাদব, দলীয় মুখপাত্র বিক্রম বিদুরী, আদিত্য ঝাঁ, মোহনলালা গোহারা ও ব্রজেশ রাই, প্রাক্তন মেয়র জয় প্রকাশ জেপি।

উত্তরাখণ্ডে যাবেন দিল্লির ৬০ জন নেতা। প্রায় ২০টি বিধানসভায় দলীয় সংগঠনের কাজ করবেন তাঁরা। এই দলের নজরদারি থাকবেন, বিজেপির শীর্ষ নেতা রাজেশ ভাটিয়া ও যোগেন্দ্রর চান্দোলিয়া।

অবশ্য নির্বাচন ঘোষণার পরই হিন্দি বলয়ের ভিন রাজ্যের নেতাদের ভোটমুখী দুই রাজ্যে যাবেন।

Read on English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Over 150 bjp leaders deployed in uttar pradesh uttarakhand for assembly polls