পাকিস্তান-আফগানিস্থানও করোনা পরিস্থিতি ভাল সামাল দিয়েছে, রাহুলের নিশানায় মোদী

চলতি বছরে জিডিপি বৃদ্ধিতে ভারতকে ছাপিয়ে যাবে বাংলাদেশ, পূর্বাভাস দিয়েছে আইএমএফ।

By: New Delhi  Updated: October 16, 2020, 01:26:38 PM

আইএমএফ ভারতের আর্থিক বৃদ্ধির নিম্নগতি নিয়ে চরম পূর্বাভাস দিয়েছে। বলা হয়েছে জিডিপি বৃদ্ধিতে ভারতকে ছাপিয়ে যাবে বাংলাদেশ। তারপরেই একের পর মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে চলেছেন রাহুল গান্ধী। আবারও মোদী সরকারকে আক্রমণ করে রাহুল গান্ধী বলেছেন, ভারতের থেকে পাকিস্তান, আফগানিস্থানও ভালভাবে করোনা পরিস্থিতির মোকাবিলা করেছে।

আর্থিক দুরবস্থার জন্য করোনাকে দায়ী করেছিল মোদী সরকার। কিন্তু সেই করোনা পরিস্থিতি সামাল দিতেও ব্যর্থ হয়েছে বিজেপি সরকার। এমনই অভিযোগ করেছেন রাহুল গান্ধী। এ দিন টুইটে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী লিখেছেন, ‘বিজেপি সরকারের আরেকটি বড় সাফল্য। পাকিস্তান, আফগানিস্থানও ভারতের থেকে কোভিড মোকাবিলা ভাল করে করেছে।’

আইএমএফের পূর্বাভাসে বলা হয়েছে ২০১৯-২০ অর্থবর্ষে জিডিপি বৃদ্ধিতে বাংলাদেশ এগিয়ে যাবে ভারতের থেকে। শুধু বাংলাদেশ নয় পাকিস্তান, নেপাল, ভুটান, আফগানিস্তান, চিনের আর্থিক অবস্থার প্রেক্ষাপট ভারতের থেকে অনেক ভাল জায়গায় যাবে বলে জানিয়েছে আইএমএফ। ভারতের অর্থনীতিক বৃদ্ধি ১০৩.৩ শতাংশ কমেছে বলেও জানানো হয়েছে।

করোনা লকডাউনে ব্যর্থ মোদী সরকার। যা নিয়ে পূর্বেই একাধিকবার সরব হয়েছেন কংগ্রেস নেতা। গত কয়েকদিন ধরে আইএমএফ-এর রিপোর্ট তুলে ধরে সোচ্চার হচ্ছেন রাহল গান্ধী।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistan afghanistan handled covid better rahul gandhi on imf projections

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
ধর্মঘট আপডেট
X