scorecardresearch

বড় খবর

পঞ্চায়েত ভোটের আগে শাসক দলের হিংসার রাজনীতি নিয়ে সরব বামেরা, সব বিরোধীদের একজোট হওয়ার ডাক

পঞ্চায়েত ভোটের আগে শাসক দল হিংসা  ছড়াচ্ছে, বলে অভিযোগ। বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বামফ্রন্ট।

পঞ্চায়েত ভোটের আগে শাসক দলের হিংসার রাজনীতি নিয়ে সরব বামেরা, সব বিরোধীদের একজোট হওয়ার ডাক
ত্রিপুরা সিপিএমের মুখপত্রের বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ

সামনেই পঞ্চায়েত ভোট। ভোট ঘিরে রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে শাসক-বিরোধী দুপক্ষেরই।বুধবার সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র পঞ্চায়েত নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করেন। শাসকদলের হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সমস্ত বিরোধীদের একজোট হওয়ার জন্য আহ্বান করেন তিনি।

সাংবাদিক সম্মেলনে সূর্যকান্ত মিশ্র বলেন, “বিরোধীদলের প্রার্থীদের তাদের মনোনয়নপত্র দাখিল করতে দেওয়া হচ্ছে না। আর রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত তৃণমূলের ৬৫ শতাংশ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি আরও জানান বিজেপি প্রার্থীদের ২৫ শতাংশ মনোনয়ন দিয়েছেন এবং বামফ্রন্ট প্রার্থীদের মধ্য়ে ৬ শতাংশ প্রার্থীরা মনোনয়ন  দিতে পেরেছেন। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে যে বিরোধীরা তাঁদের মনোনয়নপত্র জমা দিতে পারছেন না। এই পরিস্থিতিতে, তৃণমূলের হিংসাত্মক রাজনীতির বিরুদ্ধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তবেই এই সন্ত্রাস রোখা সম্ভব।”

A Left Front delegation even met Governor Keshari Nath Tripathi at Raj Bhavan
শাসক দল হিংসা ছড়াচ্ছে, রাজ্যপালের কাছে অভিযোগ বামেদের

বামফ্রন্টের প্রতিনিধিরা এ ব্যাপারে অভিযোগ জানাতে রাজভবনে গিয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করেন। পঞ্চায়েত ভোটের আগে শাসক দল হিংসা  ছড়াচ্ছে, বলে অভিযোগ জানিয়েছেন তাঁরা। বৃহস্পতিবার এই অভিযোগে রাজ্য নির্বাচন কমিশনের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশর ডাক দিয়েছে বামফ্রন্ট। পঞ্চায়েত ভোটে মনোনয়নপত্র জমা দেওয়াকে ঘিরে অশান্তি ছড়িয়েছে বিভিন্ন এলাকায়। শাসক-বিরোধী সংঘর্ষে উত্তপ্ত হয়েছে বিভিন্ন জেলা। পঞ্চায়েত ভোটের আগে রাজ্য জুড়ে এই অশান্ত পরিস্থিতি উদ্বেগ বাড়িয়েছে কমিশনেরও।

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোট নির্বিঘ্নে সম্পন্ন করতে বুধবার রাজ্য নির্বাচন কমিশনার অমরেন্দ্রকুমার সিংয়ের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানো হবে কিনা সে ব্যাপারে বৈঠকে দু’জনের কথা হয়েছে বলে জানা গেছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Panchayat polls violence by tmc says cpm