পঞ্চায়েত ভোট: ফের মনোনয়নে বাধা দেওয়ায় অভিযুক্ত তৃণমূল

রাজ্যে পঞ্চায়েত ভোটে মনোনয়নপত্র দাখিল ঘিরে অশান্তি যেন থামছেই না। সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনেও শাসকদলের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ তুলল বিরোধীরা।

By: Kolkata  Published: April 10, 2018, 2:00:23 PM

রাজ্যে পঞ্চায়েত ভোটে মনোনয়নপত্র দাখিল ঘিরে অশান্তি যেন থামছেই না। সোমবার পঞ্চায়েত ভোটের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনেও শাসকদলের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ তুলল বিরোধীরা। গতকাল দক্ষিণ ২৪ পরগনার বিরোধী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলে বাধা দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে। তৃণমূল কর্মীদের বাধায় মনোনয়নপত্র জমা দিতে পারেননি বলে ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন দক্ষিণ ২৪ পরগনার কংগ্রেস প্রার্থী নজরুল ইসলাম বাগ। একইসঙ্গে পঞ্চায়েত ভোটে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে তৃণমূলের বাধা দেওয়ার অভিযোগ তুলেছে সিপিআইএমএল(লিবারেশন)ও। তাঁদের দলের দুই মহিলা প্রার্থী আলিপুর ট্রেজারি বিল্ডিংয়ে মনোনয়ন জমা দিতে গিয়ে নিখোঁজ হয়েছেন বলে দাবি করেছেন সিপিআইএমএল(লিবারেশন) এর রাজ্য কমিটির সদস্য দিবাকর ভট্টাচার্য।

সোমবার আলিপুর ট্রেজারি বিল্ডিংয়ে পঞ্চায়েত ভোটের মনোনয়নপত্র জমা দিতে গিয়েছিলেন দক্ষিণ ২৪ পরগনার কংগ্রেস প্রার্থী নজরুল ইসলাম বাগ। নজরুলের অভিযোগ, এলাকায় ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও পুলিশের সামনেই ছিল,  ৫০ থেকে ১০০ জন তৃণমূল কর্মী তাঁর পথ আটকান। মনোনয়নপত্র জমা দেওয়ার কথা বলায় নজরুলকে ধাক্কাধাক্কি দেওয়া হয় বলেও অভিযোগ। নজরুল জানিয়েছেন, কাউকে মনোনয়নপত্র জমা দিতে দেওয়া হবে না বলে হুমকি দেওয়ার পর নজরুলকে সেখান থেকে চলে যেতেন বলেন তৃণমূল কর্মীরা। গোটা ঘটনার সময়ে পুলিশ কার্যত নীরব দর্শকের ভূমিকায় ছিল বলেও অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: মনোনয়নের সময়সীমা বাড়ানোর নির্দেশ বাতিল কমিশনের

আরও পড়ুন, পঞ্চায়েত নির্বাচনঃ ভোটের আগেই তৃণমূল জিতল দুই জেলা, বিরোধীরা ক্ষুদ্ধ

এতেই শেষ নয়, এরপর আলিপুর থানায় অভিযোগ জানাতে গিয়েও বিড়ম্বনার মুখে পড়তে হয় নজরুলকে। থানায় অফিসার ইনচার্জ না থাকায় কোনও অভিযোগ নেওয়া হয়নি বলে জানিয়েছেন নজরুল।

এদিকে শাসকদলের বিরুদ্ধে একই রকম অভিযোগে সরব হয়েছে সিপিআইএমএল (লিবারেশন)। অভিযোগ, আলিপুর ট্রেজারি বিল্ডিঙে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে তৃণমূলের বাধার মুখে পড়েন তাঁদের দুই মহিলা প্রার্থী পূর্ণিমা হালদার ও কাকলি হাজরা। এরপর পূর্ণিমা এবং কাকলির আর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছেন সিপিআইএমএল(লিবারেশন)-এর রাজ্য কমিটির সদস্য দিবাকর ভট্টাচার্য। এ নিয়ে থানায় এফআইআর করলেও, তাঁদের এফআইআরের কোনও প্রতিলিপি দেওয়া হয়নি বলেও অভিযোগ করেছেন তিনি। যদিও এ নিয়ে মুখ খুলতে নারাজ আলিপুর থানার পুলিশ আধিকারিকরা।

রাজ্যে পঞ্চায়েত ভোটের দিন ঘোষণার পর থেকেই মনোনয়নপত্র দাখিল ঘিরে বিভিন্ন এলাকায় অশান্তি ছড়িয়েছে। মনোনয়নপত্র দাখিলে তৃণমূলের বাধা দেওয়ার অভিযোগে সরব হয়েছে বিরোধীরা। যদিও শাসকদল বিরোধীদের অভিযোগ কার্যত খারিজ করে দিয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Panchayat vote west bengal nominations tmc congress cpiml alipore

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X