বিহার ভোট: আসন রফা নিয়ে মুখেই গর্জন, বর্ষণের বেলায় সুর নরম এলজেপির

এনডিএ শিবিরে থেকেই এলজেপি ভোট লড়তে আগ্রহী বলে বৃহস্পতিবার অমিত শাহ, জেপি নাড্ডাকে বলে এসেছেন চিরাগ।

By: New Delhi  October 2, 2020, 4:07:10 PM

বেশি আসনে লড়ার জন্য দলের মধ্যে থেকেই অনবড়ত চাপ আসছে। এমনকী জোট ছেড়ে একা লড়াইয়ের কথাও বলা হচ্ছে। ইতিমধ্যেই বেশ আসনের দাবি করে বেশ কয়েকবার হুঙ্কার দিয়েছেন লোক জনশক্তি দলের নেতা চিরাগ পাসওয়ান। কিন্তু ভোট এগোতেই নরম সুর তাঁর। এনডিএ শিবিরে থেকেই এলজেপি ভোট লড়তে আগ্রহী বলে বৃহস্পতিবার অমিত শাহ, জেপি নাড্ডাকে বলে এসেছেন চিরাগ। তবে দলের তরফে বলা হয়েছে শনিবার বিকেলে সংসদীয় দলের বৈঠকের পরই এলজেপি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

বিহারের শাসক জোটে থাকলেও নীতীশ কুমারের এনডিএ-এর সঙ্গে এলজেপি নেতৃত্বের সম্পর্ক ভালো নয়। অন্যদিকে আবার আসন রফা এনডিএ-এর মধ্যে মূলত আলোচনা চালাচ্ছে জেডিইউ ও বিজেপি। যা অনেকটাই শেষের পথে। রবিবার বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠকের পরই হতো প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ হয়ে যাবে।

এক বিজেপি নেতার কথায়, ‘চাপে রয়েছেন চিরাগ। একা লড়াই করে ফল ভঊালো করা সম্বভ নয় ক্রমশই স্পষ্ট হচ্ছে তাঁর কাছে। তাই তড়িঘড়ি চলতি সপ্তাহে দ্বিতীয়বার নাড্ডার সঙ্গে দেখা করলেন তিনি। বলে এসেছেন এনডিএ-এর হয়েই লড়ব এলজেপি।’

আরও পড়ুন- বিহার নির্বাচন: শুরুতেই ধাক্কা মহাজোটে, আসনরফা নিয়ে আরজেডি-কং বিবাদ

ঠিক হয়েছে, এনজেপিকে নিজের কোটা থেকে আসন ছাড়বে বিজেপি। অন্যদিকে, হিন্দুস্থান আওয়াম জেডিইউ মোর্চাকে আসন ছাড়বে। এক্ষেত্রে এলজেপির চাহিদা বেশি। তাই সমস্যায় পড়তে হতে পারে গেরুয়া দলকে। তাই এবার কয়েকটি আসন বেশি পেতে মরিয়া পদ্ম বাহিনী।

বৃস্পতিবার এলজেপি সূত্রে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানতে পেরেছে, মুসলিম প্রবাবিত আসন এলজেপিকে ছাড়তে চাইছে বিজেপি। যেখান থেকে জেতা অসম্ভব। তবে আলোচনা চলছে। যেকোনও সময়ই চূড়ান্ত সিদ্ধান্ত বেরিয়ে আসতে পারে।

প্রসঙ্গত ২৪৩ আসন বিশিষ্ট বিহারে ২৮ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত তিন পর্যায়ে ভোট অনুষ্ঠিত হবে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Parliamentary board meet tomorrow to decide on future course of alliance ljp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং