scorecardresearch

বড় খবর

সাড়ে ৮ ঘন্টার ম্যারাথন জেরা শেষ, নিজাম প্যালেস ছাড়লেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

এদিকে এ দিন সিবিআই জেরার মাঝ পথেই সুপ্রিম কোর্টের নির্দেশে পার্থ চট্টোপাধ্যায়ের অস্বস্তি বেড়েছে।

জেরা শেষে নিজাম প্যালেস ছাড়ছেন মন্ত্রী পার্ছ চট্টোপাধ্যায়। ছবি- পার্থ

প্রায় সাড়ে ৮ ঘন্টার সিবিআই জেরা শেষ। নিজাম প্যালেস ছাড়লেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় বুধবার দ্বিতীয়বার কেন্দ্রীয় গোয়েন্দাদের জেরার মুখোমুখি হয়েছিলেন পার্থবাবু। সিবিআই সূত্রে খবর, এ দিন দু’দফায় জেরা করা হয়েছে মন্ত্রীকে। প্রথম দু’ঘন্টা জেরার পর পার্থ চট্টোপাধ্যায়কে বসিয়ে রাখা হয়েছিল। পরে টানা চার ঘন্টা জেরা চলে। লিখিত বয়ান রেকর্ড করা হয়। শেষ ১ ঘন্টা সিবিআইয়ের এসপি রাজীব মিশ্র মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন। পার্থবাবুর লিখিত বয়ান এই মামলার সঙ্গে যুক্ত অন্যান্যদের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। এছাড়াও, এসএসসির নিয়োগ উপদেষ্টা কমিটি গঠন, সেই কমিটির কাজের উপর মন্ত্রীর নিয়ন্ত্রণ কতটা ছিল তা নিয়ে জিজ্ঞাসাবাদ চলে বলে খবর। বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা পার্থবাবুর শিক্ষামন্ত্রী থাকাকালীনই চাকরি পেয়েছিলেন। কীভাবে সেই নিয়োগ হয়েছিল? সে বিষয়ও এ দিনের জেরায় তাঁর কাছ থেকে জানতে চায় সিবিআই তদন্তকারীরা।

তদন্তের স্বার্থে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ফের তলব করা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

বুধবার সকাল পৌনে ১১টা নাগাদ নিজাম প্যালেসে আসেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সন্ধ্যা সওয়া সাতটা নাগাদ তাঁকে সিবিআই দফতর থেকে বেরিয়ে আসতে দেখা যায়। তারপর নিজের গাড়ি চড়ে নিজাম প্যালেস ছাড়েন মন্ত্রী।

এদিকে এ দিন সিবিআই জেরার মাঝ পথেই পার্থ চট্টোপাধ্যায়ের অস্বস্তি বেড়েছে। বারবার সিবিআই তলবের বিরুদ্ধে রক্ষাকবচেয় আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মন্ত্রী। কিন্তু, তাঁর সেই সেই আবেদন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। পদ্ধতিগত ত্রুটির কারণেই পার্থবাবুর আবেদন খারিজ করা হয় বলে জানানো হয়েছে। তবে, নতুন করে আবেদন করলে তা গ্রহণযোগ্য কিনা তা আদালত বিবেচনা করে দেখবে বলে জানানো হয়।

সুপ্রিম কোর্টের আগে গত সপ্তাহেই একই কারণে পার্থ চট্টোপাধ্যায়ের আঐবেদন খারিজ করেছিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চও।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Partha chaterjee 2nd time cbi interrogation end on ssc scam case updates