পার্থর সুপ্রিম ধাক্কা, খারিজ সিবিআইয়ের বিরুদ্ধে করা রক্ষাকবচের আবেদন

প্রক্রিয়াগত ত্রুটির কারণে দিন কয়েক আগেই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন খারিজ করেছিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

partha chatterjee petition against cbi rejected by supreme court
সুপ্রিম হতাশা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

এসএসসি দুর্নীতি মামলায় বুধবারও সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর আগেও একবার এই মামলায় তাঁকে জেরা করেছে কেন্দ্রীয় গোয়েন্দা দল। বারবার সিবিআই তলব এড়াতে রক্ষাকবচের আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন তৃণমূল মহাসচিব। কিন্তু, হাইকোর্টের ডিভিশন বেঞ্চের পর দেশের শীর্ষ আদালতেও ধাক্কা খেলেন পার্থবাবু।

সিবিআইয়ের বিরুদ্ধে করা তাঁর আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।

প্রক্রিয়াগত ত্রুটির কারণে দিন কয়েক আগেই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন খারিজ করেছিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। কলকাতা হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সবোর্চ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

কিন্তু সিপ্রিম কোর্টেও রেহাই মিলল না। জোটেনি রক্ষাকবচ। হাইোকর্টের মতই সুপ্রিম কোর্টেও জানিয়েছে যে পার্থ চট্টোপাধ্যায়ের আবেদনে পদ্ধতিগত ত্রুটি ছিল। ফলে শীর্ষ আদালত বাংলার পরিষদীয় মন্ত্রীর আবেদন খারিজ করেছে। তবে বলা হয়েছে যে, ফের নতুন করে সিবিআইয়ে বিরুদ্ধে মামলার আবেদন করলে তা গ্রহণযোগ্য কিনা তা বিবেচনা করা হবে।

আরও পড়ুন- তলব পেয়ে নিজাম প্যালেস পার্থ, সময়ের আগেই সিবিআই দফতরে হাজির প্রাক্তন শিক্ষামন্ত্রী

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Partha chatterjee petition against cbi rejected by supreme court

Next Story
হাত ছাড়ার নেপথ্যে প্রকৃত কারণ কী? এবার কী পরিকল্পনা? মুখ খুললেন কপিল সিব্বল