বড় খবর

‘পেগাসাস আড়ির ফাঁদে দেশের সেনাও’, কেন্দ্রকে নিশানা ডেরেকের

‘এটা একটা অপরাধ। এ জন্য দায়ি কে ? আজই সংসদে এ নিয়ে আলোচনা হোক। প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী জবাব দিন।’

Pegasus eaves traps the countrys army Derek O'Brien attack modi govt
হাতিয়ার পেগাসাস, প্রতিবাদের সুর চড়াচ্ছে তৃণমূল।

নজরদারির আওতা থেকে দেশের সেনাকেও বাদ দেয়নি মোদী সরকার। দ্য ওয়ার ওয়েবসাইটের প্রতিবেদ তুলে ধরে পেগাসাস ইস্যুতে কেন্দ্রকে নিশানা করলেন তৃণমূল সাসংদ ডেরেক ও’ব্রায়েন। আড়িপাতাকাণ্ডে বাদল অধিবেশনের শুরু থেকেই শাসক শিবিরের বিরুদ্ধে ঝড় তুলেছে জোড়া-ফুল শিবির। সেই রেশ বজায় রেখেই এদিন অধিবেশন শুরুর আগে টুইট করেন ডেরেক।

টুইটারে তৃণমূলের রাজ্যসভার সাংসদ লিখেছেন, ‘সাংবাদিক, বিরোধী, আইনজ্ঞ, সংসদের সতীর্থ…এখন সেনাও বাদ গেল না। এতে কোনও অস্পষ্টতা নেই। এটা একটা অপরাধ। এ জন্য দায়ি কে ? আজই সংসদে এ নিয়ে আলোচনা হোক। প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী জবাব দিন।’

গত সপ্তাহেভর পেগাসাস কাণ্ডকে কেন্দ্র করে উত্তাল ছিল সংসদ। সংসদের উভয় কক্ষই বিরোধীদের হট্টগোলে বারবার মুলতুবি হয়। পেগাসাস আড়িপাতাকাণ্ডে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ গত বৃহস্পতিবার জবাব দেওয়া সময়, তার হাত থেকে কাগজ কেড়ে ছিঁড়ে ফেলেন অভিযোগ ওঠে তৃণমূল সাংসদ শান্তনু সেনের বিরুদ্ধে। যা নিয়ে তোলপাড় হয় রাজ্যসভা। পুরো বাদল অধিবেশন থেকে তৃণমূল সাংসদ সান্তনু সেনকে সাসপেন্ড করেন রাজ্যসভার চেয়ারম্যান তথা উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। প্রতিবাদে সরব হয় তৃণমূল।

তৃণমূলের পাশাপাশি পেগাসাস ইস্যুকে হাতিয়ার করে সরব বিরোধী শিবির। ন্যায্য ও নিরপেক্ষ তদন্তের দাবিতে আগেই সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন সিপিএম সাংসদ। সোচ্চার তৃণমূল। এই বিষয়ে সংসদে মুলতুবি প্রস্তাব পেশ করেছেন কংগ্রেসের দুই সাংসদ।মণিক্কম ঠাকুর ও মণীশ তিওয়ারি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pegasus eaves traps the countrys army derek obrien attack modi govt

Next Story
ক্ষমা চাইলেন সৌমিত্র, কিন্তু অসন্তোষ কমলো কি?soumitra khan apologises for his facebook comment against state bjp leaders
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com