বড় খবর

‘কেন্দ্রীয় বাহিনীর প্রতি সম্মান দেখান’, শীতলকুচিকাণ্ডে মমতাকে নিশানা ধনকড়ের

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে তিনি বলেন, “সকলের হিংসার নিন্দা করা উচিত। অশান্তি বন্ধ করতে সকলেরই উদ্যোগী হওয়া দরকার।

শীতলকুচিকাণ্ডে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ হারানোর ঘটনায় শোকপ্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। যদিও পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়কেও নিশানা করেন রাজ্যপাল। শাসকের ক্ষমতায় থাকলে আধা সেনা ও সরকারি সংস্থাকে সম্মান করার পাঠ শেখালেন মুখ্যমন্ত্রীকে।

রবিবার একটি টুইট করেন রাজ্যপাল ধনকড়। তিনি লেখেন, “কোচবিহারের ঘটনায় অত্যন্ত দুঃখজনক। গণতন্ত্রে হিংসার কোনও স্থান নেই।” যদিও মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে তিনি বলেন, “সকলের হিংসার নিন্দা করা উচিত। অশান্তি বন্ধ করতে সকলেরই উদ্যোগী হওয়া দরকার। গণতন্ত্রে হিংসার কোনও স্থান নেই।”

রাজ্যপাল আরও বলেন, “কোচবিহারের হিংসার জেরে প্রাণহানি হল। এই ঘটনা অত্যন্ত হৃদয় বিদারক ও দুঃখজনক।” আধাসেনাকে সম্মান জানানোর আবেদন জানিয়ে ধনকড় লেখেন, “শাসকের নিজেদের রাজধর্ম পালন করা উচিৎ। সরকারি কাজে নিযুক্ত সাংবিধানিক প্রতিষ্ঠান ও আধাসেনার প্রতি সম্মান দেখানো উচিত।”

প্রসঙ্গত, নির্বাচনের প্রেক্ষিতে আধাসেনা ও নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কমিশন পক্ষপাতিত্ব করছেন বলে অভিযোগ করেছেন মমতা। এরই মাঝে কোচবিহারে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের গুলিতে প্রাণ হারিয়েছেন চার তৃণমূল কর্মী।

আধাসেনা ও নির্বাচন কমিশনের প্রতি সম্মান বজায় রাখার আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীকে খোঁচা দেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: People in authority should ensure respect for central forces on public duty governor jagdeep dhankhar aims mamata banerjee

Next Story
“দিলীপ ঘোষকে বহিষ্কার করুন”, মোদী-শাহকে আবেদন অভিষেকেরabhishek banerjee thunder storm murshidabad
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com