ক্ষমতা থাকলে আমায় জেলে ঢোকাও, গর্জন অভিষেকের

“আমার জন্ম কালীঘাটে, মৃত্য়ু হবে কালীঘাটে, থাকছি কালীঘাটেই। ক্ষমতা থাকলে আমাকে জেলে নিয়ে গিয়ে ঢোকাও। দেখবো তোমাদের কত দম রয়েছে।

tmc, abhishek banerjee,
পেট্রল, ডিজেল, রান্নার গ্য়াসের অস্বাভাবিক মূল্য়বৃদ্ধির প্রতিবাদে অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের নেতৃত্বে মহানগরে তৃণমূল কংগ্রেসের মিছিল। ছবি- পার্থ পাল
পেট্রল, ডিজেল, রান্নার গ্য়াসের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে লোকসভার ফল বেরনোর দু’সপ্তাহের মাথায় মহানগরে দুটি মিছিল করল তৃণমূল কংগ্রেস। গোলপার্ক থেকে হাজরা মোড় পর্যন্ত দলের যুব সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি মিছিল হয় এবং মৌলালি এলাকায় অন্যটির নেতৃত্বে থাকেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। অভিষেকের মিছিল হাজরায় এবং মৌলালির মিছিল শেষ হয় ডোরিনা ক্রসিং-এ। কিন্তু তৃণমূল কংগ্রেসের দুটি মিছিলেই এদিন চোখে পড়ার মতো কর্মী-সমর্থক ছিল না।

মিছিলি শেষে হাজরার সভা মঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “গতকাল রাত ৯ টায় নেত্রী আমাকে মিছিল করার নির্দেশ দিয়েছেন। আমি তখন জানাই, আমাদের কর্মীরা প্রস্তুত। আপনার আদেশ শিরোধার্য। মিছিলে সকলে স্বতঃফূর্ত অংশগ্রহন করেছেন”। এদিনের বক্তৃতায় একাধিকবার কেন্দ্রীয় এজেন্সিগুলোর নাম করে তোপ দাগেন ডায়মন্ডহারবারের সাংসদ। ভোটের ফল প্রকাশিত হওয়ার পর কিছু দিন চুপ থাকলেও এদিন রীতিমতো হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ইডি, সিবিআই, আয়কর দফতরকে তাঁর চ্যালেঞ্জ, ‘পারলে আমাকে গ্রেফতার করে দেখাক’। ডায়মন্ড হারবারের সাংসদ বলেন, “আমার জন্ম কালীঘাটে, মৃত্যু হবে কালীঘাটে, থাকছি কালীঘাটেই। ক্ষমতা থাকলে আমাকে জেলে নিয়ে গিয়ে ঢোকাও। দেখবো তোমাদের কত দম রয়েছে। কিন্তু আমাদের কণ্ঠস্বর তোমরা রোধ করতে পারবে না। আমরা ছেড়ে কথা বলিনি। আগামী দিনেও এই কথার ব্যতিক্রম হবে না”।

এদিন তৃণমূলের যুব সভাপতি ভোটের শতাংশের হিসাবের ব্যাখ্যা দিয়ে বোঝাতে চান, তাঁদের আসন কমলেও আসলে জনপ্রিয়তা কমেনি। তিনি বলেন, ৩৪ থেকে ২২ হয়েছে বলে তৃণমূলের ক্ষমতা কমেছে এমনটা ভাবা হচ্ছে। কিন্তু, জনপ্রিয়তার মাপকাঠি নির্ভর করে নির্বাচনের ওপর। আমরা ২০১৬-তে ভোট পেয়েছিলাম ৩৯ শতাংশ, এবার হয়েছে ৪৪ শতাংশ। ভোট ৫ শতাংশ বেড়েছে। ৪২টার মধ্যে ৪১ আসনে ভোট বেড়েছে। তাঁর বক্তব্য, “আমরা যদি ১ থেকে ১৯ হতে পারি, তাহলে ৪২ থেকে ২০০ হতেও সময় লাগবে না। সিপিএম, কংগ্রেস ও বিজেপি এক হয়ে লড়াই করেছে। নির্বাচন কমিশন, সিবিআই, ইডি, আরপিএফ নিয়ে লড়েছে”।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Petrol diesel price hike tmc protest rally in kolkata

Next Story
পঞ্চায়েত ভোট: ফের মনোনয়নপর্বে অশান্তি, সিউড়িতে নিহত ১bjp , purulia, বিজেপি, পুরুলিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com