বড় খবর

MLA বিদ্রোহে অস্বস্তিতে ক্যাপ্টেনের সরকার, পঞ্জাব ভোটে ‘হাত’ ছাড়তে পারেন পিকে

পঞ্জাব কংগ্রেসের টালমাটাল এই পরিবেশের সঙ্গে আপস করে নিজের কেরিয়ারের ব্ল্যাক স্পট ফেলতে নারাজ দেশের অন্যতম সফল এই ভোট কুশলী।

Punjab Assembly Election 2022, Punjab Congress, captain Amrinder Singh, PK

পঞ্জাব কংগ্রেসে বিদ্রোহের মধ্যেই অনিশ্চিত হয়ে পড়ল প্রশান্ত কিশোরের ভবিষ্যৎ। বছর ঘুরলেই সেই রাজ্যে বিধানসভা ভোট। ২০২০ থেকে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের উপদেষ্টা হিসেবে কাজ করছেন কিশোর। ঘুরিয়ে সেই রাজ্যে কংগ্রেসের হয়ে ভোট কুশলীর ভুমিকায় অবতীর্ণ কিশোর। কিন্তু পঞ্জাব কংগ্রেসে বিরোধ বাড়ছে এবং মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই বিদ্রোহ দেখাচ্ছেন দলীয় বিধায়করা। ফলে এই পরিবেশে কতটা সেই রাজ্যে কংগ্রেস ভোট কুশলী হিসেবে কাজ করবেন কিশোর, উঠছে সেই প্রশ্ন।

ইতিমধ্যে মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা হিসেবে কিশোরের নিয়োগকে চ্যালেঞ্জ করা হয়েছে সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালত থেকে চিঠি গিয়েছে মুখ্যমন্ত্রীর দফতরে। আইনি একটা জটিলতা তৈরি হয়েছে প্রশান্ত কিশোরের নিয়োগ ঘিরে। পাশাপাশি বঙ্গ বিধানসভা ভোটের পর তিনি ঘোষণা করেছিলেন, আর ভোট কুশলী হিসেবে কাজ করবেন না। এমনকি, পঞ্জাব কংগ্রেসের কয়েকজন নেতার কাছে প্রশান্ত কিশোর বলেছেন, তিনি আগামি বিধানসভা ভোটে কংগ্রেসের হয়ে কাজ কোর্টে ইচ্ছুক নই। যদিও এই সংক্রান্ত কোনও নিশ্চয়তা আসেনি। এমনকি, প্রশান্ত কিশোরকে তাঁর অবস্থান জানতে যোগাযোগ করা হলেও, কোনও মন্তব্য পাওয়া যায়নি।

তবে, পঞ্জাব কংগ্রেসের টালমাটাল এই পরিবেশের সঙ্গে আপস করে নিজের কেরিয়ারের ব্ল্যাক স্পট ফেলতে নারাজ দেশের অন্যতম সফল এই ভোট কুশলী। তাই যদি কিশোর সরে আসেন তাঁর প্রভাব পড়বে রাজ্য সরকারে। এমনটাই আশঙ্কা করছেন কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pks future is uncertain in punjab as cong mla shows revolt against cm national

Next Story
‘কংগ্রেস করোনার বিরুদ্ধে লড়াইকে দুর্বল করছে’, ভারাক্রান্ত মনে সনিয়াকে চিঠি নাড্ডারJP Nadda writes to Sonia Gandhi, BJP, Congress, Corona India, Covid Warrior
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com