scorecardresearch

বড় খবর

‘রাশিয়া-ইউক্রেন সংকটে ভরসা মোদীই’, ভাষণে নমো’র ঢালাও প্রশংসা করে কংগ্রেসকে কটাক্ষ নাড্ডার

কংগ্রেসকে ভাই-বোনের দল বলে কটাক্ষ নাড্ডার।

‘রাশিয়া-ইউক্রেন সংকটে ভরসা মোদীই’, ভাষণে নমো’র ঢালাও প্রশংসা করে কংগ্রেসকে কটাক্ষ নাড্ডার
প্রধানমন্ত্রী মোদীর প্রশংসায় মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় জাতীয় সভাপতি জে পি নাড্ডা

প্রধানমন্ত্রী মোদীর প্রশংসায় মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় জাতীয় সভাপতি জে পি নাড্ডা।  বৃহস্পতিবার তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়া-ইউক্রেন সংকট মেটাতে এক সদর্থক ভূমিকা নিয়েছেন। তিনি রুশ প্রেসিডেন্ট পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দফায় দফায় কথা বলেছেন। যুদ্ধ থামানোর জন্য তিনি বারবার দুই দেশের নেতাদের অনুরোধ জানান। সেই সঙ্গে তিনি বলেন, যুদ্ধে ২২ হাজার ভারতীয় পড়ুয়াকে নিরাপদে দেশে ফিরিয়ে আনতে মোদী অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছেন।

ভুবনেশ্বরে বিজেপি কর্মীদের উদ্দেশে নাড্ডা বলেছিলেন, “আমাদের প্রধানমন্ত্রী মোদী একমাত্র যিনি পুতিনের সঙ্গে কথা বলেছেন এবং জেলেনস্কির সঙ্গেও কথা বলেছেন, যুদ্ধ থামিয়েছেন এবং দুই সপ্তাহের মধ্যে ২২ হাজার ভারতীয়কে নিরাপদে দেশে ফিরিয়ে আনার জন্য কাজ করেছেন।” এর মধ্যে ২০০ জন ওডিশার।

তার বক্তৃতার সময়, নাড্ডা বিরোধীদের লক্ষ্য করে বলেন,  “কংগ্রেস সহ অন্যান্য জাতীয় দলগুলির ভিত্তি ক্রমশ সঙ্কুচিত হয়ে পড়ছে। তিনি কংগ্রেসকে ‘ভাই-বোন’দল বলেও কটাক্ষ করেন।   তিনি বলেন, “আমাদের সামনে প্রতিপক্ষ হিসাবে জাতীয় কংগ্রেস! দলের ভিত্তি ক্রমশ সঙ্কুচিত হচ্ছে। ভারতীয় জাতীয় কংগ্রেস এখন ভাই-বোনের দলে পরিণত হয়েছে,” ।

আরও পড়ুন: [ কুর্সি বাঁচানোর মরিয়া চেষ্টা! সনিয়ার কাছে ক্ষমা চাইলেন গেহলট, সভাপতি পদে লড়াইয়ে মল্লিকার্জুন খড়গে ]

বিরোধীদের একহাত নিয়ে তিনি বলেন আঞ্চলিক দলগুলো পারিবারিক দলে পরিণত হয়েছে। শুধুমাত্র বিজেপিই তার নীতি-আদর্শ অনুসরণ করে মানুষের জন্য কাজ করে চলেছে। দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে চলেছে”।

তিনি ওডিশাতে ক্ষমতাসীন বিজেডি দলকেও নিশানা করে অভিযোগ করেছেন যে রাজ্য সরকার দুর্নীতিতে জর্জরিত। তিনি রাজ্যের উন্নয়নের জন্য কেন্দ্রের গৃহীত উদ্যোগের  একটি তালিকাও সামনে এনেছেন। একই সঙ্গে বিজেপি কর্মীদের ওডিশাতেও একটি “ডাবল ইঞ্জিন” সরকার গঠনের আহ্বান জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Pm halted ukraine war brought home 22000 indians safely nadda