‘লোকে এক বছরে পুত্রশোক কাটিয়ে ওঠে, কংগ্রেস দু’বছরেও নোট বাতিল ভুলল না’

মোদী কটাক্ষের সুরে বলেছেন যে, শুধুমাত্র কংগ্রেস ও একটি পরিবারই এখনও কেঁদে চলেছেন, কারণ চার প্রজন্ম ধরে তাঁরা যা লুঠ করেছেন, তা একদিনে হারিয়েছেন।

By: New Delhi  Updated: November 17, 2018, 02:21:41 PM

ক’দিন আগেই নোট বাতিলের বর্ষপূর্তিতে তাঁর সরকারের বিরুদ্ধে ফের সুর চড়ানোয় রাহুল গান্ধীদের কটাক্ষ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছত্তিসগড়ের বিলাসপুরের সভায় রাহুল-সোনিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেছিলেন যে, যাঁরা জামিনে মুক্ত, তাঁদের মোদীকে সার্টিফিকেট দেওয়া ঠিক নয়। মোদী এও বলেছিলেন যে, মা-ছেলের ভুলে গেলে চলবে না যে, নোট বাতিলের জন্যই তাঁরা জামিন চেয়েছিলেন। এবার আরও একবার নোট বাতিল নিয়ে কংগ্রেসকে বিঁধলেন প্রধানমন্ত্রী।

শুক্রবার মোদী কটাক্ষের সুরে বলেছেন, শুধুমাত্র কংগ্রেস ও একটি পরিবারই এখনও কেঁদে চলেছেন, কারণ চার প্রজন্ম ধরে তাঁরা যা লুঠ করেছেন, তা একদিনে হারিয়েছেন। শুক্রবার মধ্য প্রদেশের শাহদোলের এক সভায় বক্তৃতা দিতে গিয়ে মোদী বলেছেন, “ছেলেকে হারানোর পর যেখানে একজন বৃদ্ধও সবকিছু কাটিয়ে উঠতে পারেন এক বছরে, সেখানে একবার ভাবুন, ওঁরা কত কী হারিয়েছেন যে, দু’বছর পরেও তা কাটিয়ে উঠতে পারছেন না?” এদিন মোদী বলেছেন যে, নোট বাতিলের শুরুর দিকে খানিকটা সমস্যা হয়েছিল, সেজন্য তিনি ক্ষমাপ্রার্থী।

আরও পড়ুন, ছত্তীসগড়ের সভায় সোনিয়া-রাহুলকে নিশানা মোদীর

অন্যদিকে, কালো টাকা রোখার জন্য তাঁর লড়াই জারি থাকবে বলে এদিন ফের সোচ্চার হয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন যে, নোট বাতিলের জেরে বিছানা, আলমারিতে লুকোনো টাকা ব্যাঙ্কে ফিরেছে। উল্লেখ্য, ক’দিন আগেই এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে যে, কালো টাকা রোখার জন্য মোদি সরকারের নোট বাতিল যুক্তি খারিজ করেছিল খোদ ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক।

এদিকে, উনিশের লোকসভা ভোটযুদ্ধের আগে নোট বাতিল ছাড়াও অন্য ইস্যুতে কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন মোদী। তিনি বলেছেন যে, জাত-পাতের ভিত্তিতে কংগ্রেস ভেদাভেদের রাজনীতি করছে যখন, তখন বিজেপি উন্নয়নের রাজনীতি করছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pm modi on demonetisation congress rahul gandhi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X