কমলনাথ সরকারের পতনের নেপথ্যে ছিলেন মোদী, কৈলাসের মন্তব্যে বিতর্ক

কমলনাথ নেতৃত্বাধীন কংগ্রেস সরকার পতনের ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি “গুরুত্বপূর্ণ ভূমিকা” রেখেছিলেন, এমনটাই দাবি কৈলাস বিজয়বর্গীয়র।

মধ্য প্রদেশে কমলনাথ নেতৃত্বাধীন কংগ্রেস সরকার পতনের ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি “গুরুত্বপূর্ণ ভূমিকা” রেখেছিলেন, এমনটাই দাবি বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়র।

মধ্য প্রদেশের ইন্দোরে অনুষ্ঠিত কৃষকদের সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “আমি এখন এমন কিছু কথা আপনাদের জানাচ্ছি যা আমি আগে বলিনি। আপনারা কাউকে বলবেন না। কমলনাথ সরকারের পতনের ক্ষেত্রে যদি কেউ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তবে তিনি ছিলেন ধর্মেন্দ্র নয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।”মঞ্চে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রকে স্বাগত জানাতে গিয়ে বিজয়বর্গিয় বলেন, “কমলনাথের স্বপ্নের একমাত্র কর্মী ছিলেন নরোত্তম মিশ্র।”

যদিও অনুষ্ঠান শেষে নরোত্তম মিশ্র সংবাদমাধ্যমকে জানান যে কৈলাস বিজয়বর্গীয় রসিকতা করে খুব হালকাভাবেই তাঁকে নিয়ে কথা বলেন। প্রসঙ্গত, সিন্ধিয়ার নেতৃত্বে ২২ বিধায়ক কংগ্রেস থেকে বিজেপি-তে পদচ্যুত হওয়ার পরে মধ্যপ্রদেশে আসন হারায় কংগ্রেস সরকার। যদিও কংগ্রেসের দাবি ছিল অসাংবিধানিক উপায়ে এই কাজ করেছে বিজেপি।

কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা এই বিবৃতির প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, “বিজয়বর্গিয় নিজেই কংগ্রেসের অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অসাংবিধানিক উপায় ব্যবহার করে তাঁর সরকারকে পতন করেছেন।”

প্রসঙ্গত, তিনটি কেন্দ্রীয় কৃষি আইন সম্পর্কিত সচেতনতা তৈরি করতে রাজ্যের পাঁচটি পৃথক জেলা গোয়ালিয়র, সাগর, রেওয়া, জবাপুর এবং ইন্দোরে অনুষ্ঠিত হয়েছিল কৃষকদের সভা। গোয়ালিয়রে ছিলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর এবং বিজেপি নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সাগরে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল এবং জবলপুরে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং বিজেপির রাজ্য সভাপতি ভি ডি শর্মা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pm modi played important role in downfall of kamal nath govt claims vijayvargiya

Next Story
রাজনৈতিক প্রতিহিংসার আশঙ্কা, হস্তক্ষেপ চেয়ে রাজ্যপালকে চিঠি শুভেন্দুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com