scorecardresearch

বড় খবর

যাঁরা কালো জাদুতে ভরসা রাখেন, মানুষ তাঁদের অবিশ্বাস করে, কংগ্রেসকে কটাক্ষ মোদীর

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হরিয়ানার পানিপথে 2G ইথানল প্ল্যান্টের উদ্বোধনে ভাষণ দেন প্রধানমন্ত্রী।

যাঁরা কালো জাদুতে ভরসা রাখেন, মানুষ তাঁদের অবিশ্বাস করে, কংগ্রেসকে কটাক্ষ মোদীর

এতদিন তাঁর দল বিজেপির নেতা-কর্মীরা ৫ আগস্ট কালো পোশাক পরে প্রতিবাদের জন্য কংগ্রেসের সমালোচনা করছিলেন। এবার সেই নিয়ে কটাক্ষের সুর শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ থেকে। বুধবার এনিয়ে প্রধানমন্ত্রী জানান, ‘যাঁরা কালো জাদুতে বিশ্বাস করে, তারা মানুষের আস্থা অর্জন করতে পারবে না।’ প্রধানমন্ত্রী যখন এই কথা বলেন, সেই সময় তিনি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হরিয়ানার পানিপথে 2G ইথানল প্ল্যান্টের উদ্বোধনে ভাষণ দিচ্ছিলেন।

গত ৫ আগস্ট রাহুল গান্ধী-সহ কংগ্রেস সাংসদরা কালো পোশাক পরে মোদী সরকারের বিরুদ্ধে প্রতিবাদে শামিল হয়েছিলেন। মূল্যবৃদ্ধির বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলনের অংশ হিসেবে তাঁরা রাষ্ট্রপতি ভবনের পথে মিছিল করেছিলেন। পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর ওপর জিএসটি রদ এবং বেকারত্ব বৃদ্ধির প্রতিবাদেও সোচ্চার হয়েছিলেন আন্দোলনকারীরা।

বুধবার বক্তব্য রাখতে গিয়ে সেই প্রসঙ্গই টেনে আনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘আমরা সম্প্রতি ৫ আগস্ট দেখেছি, কীভাবে কালো জাদু ছড়ানোর চেষ্টা হয়েছিল। এই লোকেরা মনে করেন যে কালো পোশাক পরলে তাঁদের হতাশার সময় শেষ হয়ে যাবে। আমাদের দেশে এমন কিছু লোক রয়েছেন যাঁরা নেতিবাচকতায় আটকা পড়েছেন। একইসঙ্গে গভীর হতাশায় তাঁরা নিমজ্জিত। সরকারের বিরুদ্ধে বারবার মিথ্যাচারের পরও জনগণ এমন লোকেদের বিশ্বাস করতে নারাজ। হতাশার মধ্যে এই লোকেদের এখন কালো জাদুর দিকে ঝুঁকতেও দেখা যাচ্ছে।’

আরও পড়ুন- নূপুর শর্মার যাবতীয় মামলা দিল্লিতে স্থানান্তরিত, গ্রেফতারির বিরুদ্ধে রক্ষাকবচও বহাল সুপ্রিম কোর্টে

ইথানল মিশ্রণের বিষয়ে প্রধানমন্ত্রী জানান, গত সাত-আট বছরে পেট্রোলের সঙ্গে ইথানল মিশিয়ে দেশ ৫০ হাজার কোটি টাকার বৈদেশিক মুদ্রা সাশ্রয় করেছে। পানিপথে ইন্ডিয়া অয়েল কর্পোরেশনের দ্বিতীয় প্রজন্মের ইথানল প্ল্যান্ট দেশকে উৎসর্গ করে, প্রধানমন্ত্রী জানান যে ৯০০ কোটি টাকার ইথানল প্ল্যান্ট খামারগুলোতে খড় পোড়ানোর সমস্যার স্থায়ী সমাধান করবে। খামারগুলোতে কৃষকদের খড় পোড়ানোর জন্য ব্যাপক দূষণ ঘটে। হামেশাই এমন অভিযোগ করেন পরিবেশবিদরা। সেই সমস্যারই সমাধান ঘটবে এবার বলেই প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Pm modi taunts cong over aug 5 protest