scorecardresearch

বড় খবর

নরেন্দ্র মোদী-অমিত শাহই তো ‘অভিবাসী’: অধীর চৌধুরী

অধীর চৌধুরীর মন্তব্যের প্রতিক্রিয়ায় হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, “ওঁর মগজের স্ক্রু ঢিলে হয়ে গেছে।”

নরেন্দ্র মোদী-অমিত শাহই তো ‘অভিবাসী’: অধীর চৌধুরী
পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরীকে এ বারের ভোটের পর লোকসভায় দলনেতার পদে বসিয়েছে কংগ্রেস

এনআরসি প্রকল্পকেএক হাত নিলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী। রবিবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অভিবাসী বলে উল্লেখ করেছেন। সংবাদ সংস্থা এএনআই এ খবর দিয়েছে।

এনআরসি-র মাধ্যমে দেশে ধর্মীয় বিভাজন ছড়ানোর দায়ে বিজেপিকে অভিযুক্ত করেছেন অধীর। তিনি বলেছেন, “ওরা (বিজেপি) দেশ থেকে মুসলিমদের তাড়াতে চায়। কিন্তু ভারতের নাগরিক কোনও মুসলিম দেশ ছাড়বেন কেন? এ দেশ কি কারও জায়গীর নাকি? এ দেশ সকলের, এ দেশে সকলের সমান অধিকার রয়েছে।”

আরও পড়ুন: হারের ময়নতদন্ত করতে তিন কেন্দ্রে প্রতিনিধি পাঠাচ্ছে দিল্লি

তিনি আরও বলেন, “অমিত শাহ নরেন্দ্র মোদীরা তো নিজেরাই অভিবাসী। এদের বাড়ি গুজরাটে, এখন দিল্লিতে রয়েছেন। ওরা বেআইনি অভিবাসী নাকি আইনি অভিবাসী, সে কথা সময়ই বলবে।”


অধীর বলেন, বহু গরিব মানুষ ভাল পাড়াশোনা জানেন না বলে তাঁরা কাগজপত্র ঠিক মত রাখতে পারেন না। তিনি বলেছেন, “এই এনআরসির জন্য, দেশের আসল নাগরিকরা নিজেদের ভবিষ্যতের জন্য দুশ্চিন্তায় ভুগছেন। সব মানুষ কাগজ নিয়ে বসে নেই। গরিব, জনজাতি এবং পিছিয়ে থাকা এলাকার মানুষরা দিনে দুবার খাবার জোগাড় নিয়ে দুশ্চিন্তায় থাকেন, ওঁদের এসব ভাবার সময় নেই। এই মানুষরা ভয় পাচ্ছেন।”

আরও পড়ুন: এনআরসি ভীতিই ভোটে জিতেছে, মমতার বিশ্লেষণে সিলমোহর বিজেপিরও

অধীর চৌধুরীর মন্তব্যের প্রতিক্রিয়ায় হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, “ওঁর মগজের স্ক্রু ঢিলে হয়ে গেছে।”

পশ্চিমবঙ্গের পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরীকে এ বারের ভোটের পর লোকসভায় দলনেতার পদে বসিয়েছে কংগ্রেস।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi amit shah immigrant says adhir chowdhury congress